প্রতিবেশী নীতিতে বাংলাদেশই সবার আগে : শ্রিংলা

0 29

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক::ভারত প্রতিবেশী নীতিকে গুরুত্ব দিচ্ছে জানিয়ে বাংলাদেশে নিযুক্ত দেশটির হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ভারত তার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে একসঙ্গে কাজ করতে চায়। তবে এক্ষেত্রে সবার প্রথমে বাংলাদেশের অবস্থান।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী ভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রদর্শনী ‘ইন্ডি বাংলাদেশ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, সম্প্রতি বাংলাদেশ সফরকালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বাংলাদেশকে ভালোবাসায় সিক্ত করে বলেছেন, ‘প্রতিবেশী আগে, কিন্তু বাংলাদেশ সবার আগে। ‘ তবে ভারতের প্রতিবেশী নীতিতে এখন বাংলাদেশই সবার আগে।

তিনি আরও বলেন, দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ ভারতের বৃহত্তম বাণিজ্যের অংশীদার। বাণিজ্যের পরিমাণ প্রতিনিয়ত বাড়ছে। এর সঙ্গে পারস্পরিক বিনিয়োগও বাড়ছে।

ভারতের বাণিজ্য উন্নয়ন সংস্থা ইইপিসি (ইঞ্জিনিয়ারিং এক্সপোর্ট প্রোমোশন কাউন্সিল), ভারতের বাণিজ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশে ভারতীয় দূতাবাসের সহযোগিতায় ইন্ডি বাংলাদেশ-২০১৭ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসনআমু।
সিটিজিনিউজ/মাসুদ শেখ

 

You might also like

Leave A Reply

Your email address will not be published.