রিয়েলকে হারিয়ে টটেনহাম ক্লাবের জয়

0
11

ক্রিয়া ডেস্ক  ::  চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব নিশ্চিত করে ফেলার হাতছানি ছিল দুই দলের সামনেই। সমান সংখ্যক ৭ পয়েন্ট নিয়ে একে অপরের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ডের ক্লাব টটেনহাম ও গতবারের শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদ।

অনেকেই হয়তো মনে করেছিলেন, ‘এইচ’ গ্রুপ থেকে রিয়ালই সবার আগে যাবে নকআউট পর্বে। কিন্তু ইউরোপের অন্যতম সেরা এই ক্লাবকে বড় ধাক্কা দিয়েছে টটেনহাম। নিজেদের মাঠে রিয়ালকে ৩-১ গোলে হারিয়ে তারাই আগে নিশ্চিত করেছে নকআউট পর্ব।

চার ম্যাচ শেষে টটেনহামের সংগ্রহ দাঁড়িয়েছে ১০ পয়েন্ট। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। গ্রুপের বাকি দুটি দল বরুশিয়া ডর্টমুন্ড ও অ্যাপোয়েলের ঘরে জমা হয়েছে দুটি করে পয়েন্ট।

গত ২৯ অক্টোবর লা লিগার ম্যাচে নিচের সারির দল জিরোনার বিপক্ষে ২-১ গোলে হেরে হোঁচট খেয়েছিল রিয়াল। সেই ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই চ্যাম্পিয়নস লিগে তারা হেরে গেছে টটেনহামের বিপক্ষে। এবারের মৌসুমে এবারই প্রথমবারের মতো টানা দুটি ম্যাচে হারের মুখ দেখতে হলো জিনেদিন জিদানের শিষ্যদের।

২৭ মিনিটের মাথায় রিয়ালের জালে বল জড়িয়ে দিয়েছিলেন দেলে আলি। ৫৬ মিনিটে আরেকটি গোল করে বসেন ২১ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার। ৬৫ মিনিটে রিয়ালের জালে আরেকবার বল জড়িয়ে দলের জয় নিশ্চিত করে ফেলেন ক্রিশ্চিয়ান এরিকসন।

৮০ মিনিটে রিয়ালের পক্ষে একটি সান্ত্বনাসূচক গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগের অপর ম্যাচে ম্যানচেস্টার সিটি ৪-২ গোলে হারিয়েছে ইতালির ক্লাব নাপোলিকে।

টটেনহামের মতো ম্যানসিটিও পেয়ে গেছে নকআউট পর্বের টিকেট। ইংল্যান্ডের আরেক ক্লাব লিভারপুলও পেয়েছে দাপুটে জয়। তারা ৩-০ গোলে হারিয়েছে স্লোভেনিয়ার ক্লাব মারিবোরকে।
সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here