চট্টগ্রামে তিন দিনে ১ লাখ ৩ হাজার ৫২৫ জনের কর সেবা গ্রহণ

0 32

Get real time updates directly on you device, subscribe now.

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে সপ্তাহব্যাপী আয়কর মেলার প্রথম তিন দিনে ১৭৩ কোটি ৯৭ লাখ ১৭ হাজার ৩৯৮ টাকা আদায় হয়েছে। ৬৭৭টি নতুন ই-টিআইএন, ১০ হাজার ২২১টি রিটার্ন দাখিলের বিপরীতে এ কর আদায় হয়। এ পর্যন্ত মেলা থেকে করসেবা নিয়েছেন ১ লাখ ৩ হাজার ৫২৫ জন।

আয়কর মেলার তথ্য ব্যবস্থাপনা উপ-কমিটির আহ্বায়ক মো. মাহমুদুর রহমান এসব তথ্য জানান।

তিনি জানান, মেলার তৃতীয় দিন শুক্রবার (০৩ নভেম্বর) চট্টগ্রামের চারটি কর অঞ্চল, বৃহৎ করদাতা ইউনিট ও জরিপ রেঞ্জ-৩ মিলে ৪১ হাজার ৪৭০ জন করসেবা নিয়েছেন। রিটার্ন জমা পড়েছে ২ হাজার ৭২০টি। কর আদায় হয়েছে ৭২ কোটি ৩৬ লাখ ৮ হাজার ৫৬৪ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ১৯৫ জন।

সীতাকুণ্ডে ২ হাজার ২০০ জন করসেবা নিয়েছেন। রিটার্ন জমা পড়েছে ২৭৫টি। কর আদায় হয়েছে সাড়ে ৫ লাখ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ১৬ জন।

কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়িতে মোট ২ হাজার ৯৩০ জন করসেবা নিয়েছেন। রিটার্ন জমা পড়েছে ৫০১টি। কর আদায় হয়েছে ৮ ‍লাখ ১২০ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ৬১ জন।

আয়কর বিভাগ চট্টগ্রাম মেলার চতুর্থ দিন সবমিলে ৪৬ হাজার ৬০০ জনকে আয়কর সেবা দিয়েছে। রিটার্ন জমা পড়েছে ৩ হাজার ৪৯৬টি। কর আদায় হয়েছে ৭২ কোটি ৪৯ লাখ ৫৮ হাজার ৬৪৮ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ২৭২ টাকা।

মেলার প্রথম দিন ৩০ কোটি ৭৩ লাখ ৩ হাজার ১৩৬ টাকা, দ্বিতীয় দিন ৭০ কোটি ৭৪ লাখ ৫৫ হাজার ৫৭৮ টাকা আয়কর আদায় হয়েছিল।

সিটিজিনিউজ/এইচএম 

You might also like

Leave A Reply

Your email address will not be published.