চট্টগ্রামে তিন দিনে ১ লাখ ৩ হাজার ৫২৫ জনের কর সেবা গ্রহণ

0

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে সপ্তাহব্যাপী আয়কর মেলার প্রথম তিন দিনে ১৭৩ কোটি ৯৭ লাখ ১৭ হাজার ৩৯৮ টাকা আদায় হয়েছে। ৬৭৭টি নতুন ই-টিআইএন, ১০ হাজার ২২১টি রিটার্ন দাখিলের বিপরীতে এ কর আদায় হয়। এ পর্যন্ত মেলা থেকে করসেবা নিয়েছেন ১ লাখ ৩ হাজার ৫২৫ জন।

আয়কর মেলার তথ্য ব্যবস্থাপনা উপ-কমিটির আহ্বায়ক মো. মাহমুদুর রহমান এসব তথ্য জানান।

তিনি জানান, মেলার তৃতীয় দিন শুক্রবার (০৩ নভেম্বর) চট্টগ্রামের চারটি কর অঞ্চল, বৃহৎ করদাতা ইউনিট ও জরিপ রেঞ্জ-৩ মিলে ৪১ হাজার ৪৭০ জন করসেবা নিয়েছেন। রিটার্ন জমা পড়েছে ২ হাজার ৭২০টি। কর আদায় হয়েছে ৭২ কোটি ৩৬ লাখ ৮ হাজার ৫৬৪ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ১৯৫ জন।

সীতাকুণ্ডে ২ হাজার ২০০ জন করসেবা নিয়েছেন। রিটার্ন জমা পড়েছে ২৭৫টি। কর আদায় হয়েছে সাড়ে ৫ লাখ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ১৬ জন।

কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়িতে মোট ২ হাজার ৯৩০ জন করসেবা নিয়েছেন। রিটার্ন জমা পড়েছে ৫০১টি। কর আদায় হয়েছে ৮ ‍লাখ ১২০ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ৬১ জন।

আয়কর বিভাগ চট্টগ্রাম মেলার চতুর্থ দিন সবমিলে ৪৬ হাজার ৬০০ জনকে আয়কর সেবা দিয়েছে। রিটার্ন জমা পড়েছে ৩ হাজার ৪৯৬টি। কর আদায় হয়েছে ৭২ কোটি ৪৯ লাখ ৫৮ হাজার ৬৪৮ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ২৭২ টাকা।

মেলার প্রথম দিন ৩০ কোটি ৭৩ লাখ ৩ হাজার ১৩৬ টাকা, দ্বিতীয় দিন ৭০ কোটি ৭৪ লাখ ৫৫ হাজার ৫৭৮ টাকা আয়কর আদায় হয়েছিল।

সিটিজিনিউজ/এইচএম 

Share.

Leave A Reply