‘ডোনাল্ড ট্রাম্প দাম্ভিক লোক’

0
12

আন্তর্জাতিক ডেস্ক   ::  যুক্তরাষ্ট্রে ক্ষমতাসীন রিপাবলিকান পার্টির সাবেক প্রেসিডেন্ট জর্জ ওয়াকার বুশ সিনিয়র বলেছেন, তাঁর দলের মনোনীত বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাম্ভিক লোক।

‘দ্য লাস্ট রিপাবলিকানস’ নামে একটি বইয়ের লেখক মার্ক আপডেগ্রোভের কাছে এ মন্তব্য করেন সাবেক এই প্রেসিডেন্ট।লেখকের কাছে জর্জ বুশ সিনিয়র বলেন, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে ভোট দিয়েছিলেন।

আর তাঁর ছেলে রিপাবলিকান পার্টির আরেক প্রেসিডেন্ট জর্জ ওয়াকার বুশ একই লেখকের কাছে শঙ্কা প্রকাশ করে লিখেছেন, ‘আমিই হব সর্বশেষ রিপাবলিকান প্রেসিডেন্ট।’ ‘প্রেসিডেন্ট হওয়ার মানে বোঝেন না এই লোকটি (ট্রাম্প)’, বলেন বুশ জুনিয়র। বিবিসির খবরে বলা হয়, বইটির নির্বাচিত কিছু অংশ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের কিছু গণমাধ্যম।

এটিতে ডোনাল্ড ট্রাম্পকে বোঝাতে ‘ব্লোহার্ড’ শব্দটি ব্যবহার করেছেন। অক্সফোর্ড ইংরেজি অভিধান অনুযায়ী, শব্দটি আত্মম্ভরিতায় ভোগা কিংবা তর্জন-গর্জন করা লোকজনকে বোঝাতে ব্যবহৃত হয়। সাধারণত কাউকে অপমান করতে এটি ব্যবহার করা হয়। ‘আমি তাঁকে পছন্দ করি না।

আমি তাঁর সম্বন্ধে খুব ভালো জানি না। কিন্তু আমি জানি তিনি একজন দাম্ভিক। আর এ জন্য তাঁর প্রেসিডেন্ট হওয়ার বিষয়ে আমি খুব একটা উদ্দীপ্ত নই’, বলেন ১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা জর্জ বুশ সিনিয়র।
সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here