ফিটনেসবিহীন গাড়ি চালানোর উপর আইজিপির নিষেধাজ্ঞা

0 17

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক  ::   মহাসড়কে যানজট নিরসন ও দুর্ঘটনা এড়াতে ফিটনেস এবং বৈধ কাগজপত্রবিহীন গাড়ি না চালাতে মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

শনিবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান-ট্রাক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন অ্যাসোসিয়েশনের সঙ্গে মতবিনিময়কালে আইজিপি এ আহ্বান জানান।

সভায় পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস) মো. মোখলেসুর রহমান, শিল্প পুলিশের অতিরিক্ত আইজিপি মো. নওশের আলী, ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, গাড়িতে নির্দিষ্ট ওজনের অধিক পণ্য পরিবহন করা যাবে না। জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর হাইড্রোলিক হর্ন ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। তিনি ট্রাফিক আইন মেনে চলার জন্য নেতাদের অনুরোধ জানান।

পুলিশপ্রধান বলেন, কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মহাসড়কে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেলে তাঁর বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তিনি পরিবহন খাতে কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করে মালিক-শ্রমিকদের সমস্যা সমাধানের আহ্বান জানান।

পণ্য ও মালামাল পরিবহন স্বাভাবিক রাখার জন্য ট্রাক-কাভার্ডভ্যানের যাত্রা শুরু ও শেষ টার্মিনালে গাড়ির কাগজপত্র পরীক্ষার জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দেন শহীদুল হক।

সিটিজিনিউজ/ইএস

You might also like

Leave A Reply

Your email address will not be published.