এস এ গ্রুপের পরিচালক শাহাবুদ্দিনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

0

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ২২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া মামলায় শিল্পপতি শাহাবুদ্দিন আলমের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। শাহাবুদ্দিন আলম এস এ গ্রুপের মালিকানাধীন এস এ অয়েল রিফাইনারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

সোমবার (০৬ নভেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মোহাম্মদ নোমান এই আদেশ দিয়েছেন।

ব্যাংকের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু  বলেন, শাহাবুদ্দিন আলমের বিরুদ্ধে দেড় বছর আগে গ্রেফতারি পরোয়ানা জারি হলেও পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছে না। এজন্য ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে আদালত তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন। ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দর কর্তৃপক্ষকে শাহাবুদ্দিন আলম যাতে দেশত্যাগ করতে না পারেন সেই বিষয়ে ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছেন।

সূত্রমতে, ন্যাশনাল ব্যাংকের নথি জালিয়াতি করে ২২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ১৫ মার্চ আদালতে মামলাটি দায়ের হয়েছিল। ব্যাংকের আগ্রাবাদ কর্পোরেট শাখার সাবেক ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার নিজাম আহমেদের দায়ের করা মামলায় এস এ অয়েল রিফাইনারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহাবুদ্দিন আলম ও সিনিয়র উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিজিএম) দিদারুল আলমকে আসামি করা হয়েছিল।

আদালত ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মামলা এজাহার হিসেবে গণ্য করে আসামিদের গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন। ২৭ মার্চ মামলাটি এজাহার হিসেবে থানায় রেকর্ড করা হয়। তদন্তের দায়িত্ব পান উপ-পরিদর্শক (এস আই) কায়সার হামিদ।

আইনজীবী লাবলু  বলেন, দেড় বছরেরও বেশি সময় পার হয়ে গেলেও পুলিশ আসামিদের গ্রেফতার করেনি। আদালত বারবার তাগাদা দেয়ার পরও আসামিদের গ্রেফতার করছে না পুলিশ। এমনকি তদন্তকারী কর্মকর্তাকে আদালত শোকজও করেছিল। এরপরও আসামিরা বহাল তবিয়তে আছেন।

এই অবস্থায় বাধ্য হয়ে ব্যাংক কর্তৃপক্ষ আবারো আদালতের শরণাপন্ন হয়েছেন বলে মন্তব্য করেছেন লাবলু।

সিটিজিনিউজ/এইচএম 

Share.

Leave A Reply