রাম রহিম ও হানিপ্রীতের নাম দেওয়ায় কম দামে গাধা বিক্রি

0
10

আন্তজাতিক ডেস্ক :: রাম রহিম এবং হানিপ্রীতের নাম দেওয়ায় ভারতে কম দামে গাধা বিক্রি হয়েছ । ভারতের মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনীর বার্ষিক গাধা মেলায় ডেরা সাচা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ, তার ঘনিষ্ঠ সঙ্গিনী হনিপ্রীতের নাম দেওয়া একজোড়া গাধা বিক্রি হল ১১ হাজার রুপিতে!

কোন জাত, বংশ, শারীরিক কাঠামো কেমন, সেই মাপকাঠিতেই গাধার দাম ঠিক হয় মেলায়। তবে বিক্রেতারা সাধারণত তাদের গাধাগুলিকে বাজারে চালু, জনপ্রিয় বিষয়ের নামে নামকরণ করতে ভালবাসেন। যেমন কিছু ব্যবসায়ী তাদের গাধার নাম রেখেছিলেন ‘জিএসটি’, ‘সুলতান’, ‘বাহুবলী’, ‘জিও’।

ধর্ষণে দোষী, ২০ বছর করে দুটি কারাবাসের সাজাপ্রাপ্ত রাম রহিম, তার গ্রেফতারির পর হরিয়ানাজুড়ে অশান্তি, হিংসায় ইন্ধন দেওয়ায় অভিযুক্ত তার পালিত কন্যা হনিপ্রীতের নাম দেওয়া দুটি গাধাকে কিনেছেন রাজস্থানের এক ব্যবসায়ী।

গুজরাত থেকে গাধা দুটি কিনেছিলেন বিক্রেতা হরিওম প্রজাপত। তিনি ২০ হাজার টাকা দাম চেয়েছিলেন। কিন্তু এই দামে কেউ কিনতে চায়নি। তাই শেষ পর্যন্ত ১১ হাজারেই বেচে দেন।

সম্ভবত ওই দুজনের নাম থাকাতেই বেশি দাম দিতে চায়নি কেউ।

কিন্তু কেন তিনি গাধা দুটিকে রাম রহিম, হনিপ্রীতের নাম দিলেন? হরিওমের জবাব, কৃতকর্মের ফল ওই দুজনকে ভুগতে হবে, এই বার্তাই দিতে চেয়েছিলেন তিনি।

শিপ্রা নদীর তীরে বসা এই ৫ দিনের মেলায় মহারাষ্ট্র, রাজস্থান, গুজরাত, মধ্যপ্রদেশ থেকে জানোয়ার কিনে এনে বিক্রি করা হয়। এ বছর প্রায় ২০০০ গাধা কেনা হয়েছিল মেলার জন্য।

সিটিজিনিউজ/ইএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here