হেলিকপ্টার বিধ্বস্থে সৌদি প্রিন্সসহ উচ্চ পদস্থ কর্মকর্তা নিহত

0 36

Get real time updates directly on you device, subscribe now.

আন্তজাতিক ডেস্ক  :: সৌদি আরবে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে এক প্রিন্স নিহত হয়েছেন সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হচ্ছে, একজন যুবরাজ এবং বেশ কয়েকজন উচ্চ পদস্থ কর্মকর্তা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছে।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত খবরের বরাত দিয়ে সোমবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।নিহত প্রিন্স মনসুর বিন মাকরিন সৌদি আরবের আসির প্রদেশের ডেপুটি গভর্নর ছিলেন।

সৌদি আরবের রাষ্ট্রীয় আল ইখবারিয়া নিউজ চ্যানেলের খবরে বলা হয়, প্রিন্স মনসুরসহ অন্য কর্মকর্তাদের নিয়ে হেলিকপ্টারটি যাওয়ার সময় ইয়েমেন সীমান্ত সংলগ্ন এলাকায় বিধ্বস্ত হয়।তবে তাৎক্ষণিকভাবে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার কোনো কারণ সৌদি সরকারের পক্ষ থেকে জানানো হয়নি।

প্রসঙ্গত, মাত্র একদিন আগেই সৌদি আরবে পক্ষ থেকে জানানো হয়, তারা ইয়েমেন থেকে ছোড়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে।এমন এক সময় এ ঘটনা ঘটলো যখন সৌদি আরবে দুর্নীতি বিরোধী অভিযানে ১১ জন প্রিন্স, চারজন বর্তমান মন্ত্রী এবং প্রায় ডজন খানেক সাবেক মন্ত্রী গ্রেফতার হওয়ার পর দেশটিতে তোলপাড় চলছে।

সৌদি আরবের ক্রাউন প্রিন্স বা যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে এ দুর্নীতি বিরোধী অভিযান চলছে।হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে যে প্রিন্স নিহত হয়েছেন তিনি সাবেক আরেক ক্রাউন প্রিন্স মাকরিন বিন আব্দুল আজিজের ছেলে, যাকে ২০১৫ সালে তার সৎ ভাই ও বর্তমান রাজা সালমান সরিয়ে দিয়েছিল।

সৌদি সংবাদ মাধ্যম ওকাজ জানিয়েছে, হেলিকপ্টারে থাকা অন্যদের ভাগ্যে কী ঘটেছে তা পরিষ্কার নয়। তবে আরোহীদের কেউ জীবিত নয় বলেই মনে হচ্ছে।সংবাদ মাধ্যমটি আরও জানিয়েছে, যে এলাকায় দুর্ঘটনাটি ঘটে সেখানে হেলিকপ্টারে করে কিছু জরিপ পরিচালনা করছিলেন আরোহীরা।

সিটিজিনিউজ/ইএস

You might also like

Leave A Reply

Your email address will not be published.