রোহিঙ্গা ক্যাম্প থেকে ৫ বিদেশিসহ ২৬ জন আটক

0
14

নিউজ ডেস্ক    ::  কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে পাঁচ বিদেশিসহ ২৬ জনকে আটক করা হয়েছে। গতকাল সোমবার রাত সাড়ে ৮টা থেকে দিবাগত রাত পর্যন্ত চালানো অভিযানে ওই ব্যক্তিদের আটক করা হয়।

পুলিশের ভাষ্য, নিষেধাজ্ঞা অমান্য করে রাতে রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করায় এই ব্যক্তিদের আটক করা হয়। তাঁদের মধ্যে বিদেশি ওই পাঁচজনকে পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ১০ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। আর ১১ জনকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নিকারুজ্জামান জানান, সোমবার রাতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খালেদ মাহমুদ ও সহকারী পুলিশ সুপার চাউলাই মারমার নেতৃত্বে পাঁচ নির্বাহী ম্যাজিস্ট্রেট উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালান। তাঁদের সঙ্গে ছিলেন বিপুলসংখ্যক পুলিশ ও আনসার সদস্য।

ইউএনও আরো জানান, সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে বাইরের কারো অনুপ্রবেশ বা অবস্থান করার বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে।

এই নিষেধাজ্ঞা অমান্য করে রাতে রোহিঙ্গা ক্যাম্পে কেউ অবস্থান করছে কি না, সে জন্য অভিযান চালানো হয়। এ সময় চীনের একজন, যুক্তরাজ্যের চারজন ও ২১ বাংলাদেশি নাগরিককে আটক করা হয়।
সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here