আইন-শৃংখলা নিয়ন্ত্রণে রোহিঙ্গা ক্যাম্পে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন অস্থায়ী আশ্রয়কেন্দ্রে এ পর্যন্ত ৬ লাখ ২৬ হাজার মিয়ানমার নাগরিক অবস্থান নিয়েছে। অনুপ্রবেশকারী এসব নাগরিকদের নিরাপত্তা প্রদান ও আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনসহ সরকারের বিভিন্ন আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।

গত ২৫ আগস্টের পর থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, কোস্টগার্ড, আনসার আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত রয়েছে। সীমান্তবর্তী স্থল ও নদীপথ এলাকায় নিরাপত্তা বিধানের জন্য বিজিবি ও কোস্টগার্ড কাজ করছে। টেকনাফ, উখিয়া, রামু ও সদর উপজেলাসহ ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ও আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দের সমন্বয়ে কমিটি গঠন করে শান্তি শৃংখলা বজায় রাখা হচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসারের সহায়তায় নিয়মিত চারটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। ইতোমধ্যে ৩ শত ৬৭ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়েছে। এপিবিএনসহ প্রায় ১ হাজার পুলিশ সদস্য, ২ শত ২০ জন ব্যাটালিয়ান আনসার এবং পর্যাপ্ত সংখ্যক কর্মকর্তা আইন-শৃংখলা রক্ষা কাজে নিয়োজিত রয়েছে।

সেনাবাহিনীর বিভিন্ন পদবীর ১ হাজার ৭ শত জন সদস্য পর্যায়ক্রমে ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করছে।

সিটিজিনিউজ/এইচএম 

Share.

Leave A Reply