ইসরায়েলে গোপন বৈঠক : যুক্তরাজ্যের মন্ত্রীর পদত্যাগ

0 19

Get real time updates directly on you device, subscribe now.

আন্তর্জাতিক ডেস্ক   ::   ইসরায়েলে কথিত পারিবারিক অবকাশযাপনের সময় দেশটির কর্মকর্তাদের সঙ্গে গোপন বৈঠকের কথা ফাঁস হওয়ার পর পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক মন্ত্রী প্রীতি প্যাটেল।স্থানীয় সময় বুধবার প্রীতি তাঁর পদত্যাগপত্র জমা দেন।

আলজাজিরার খবরে বলা হয়, চলতি বছরের আগস্টে এক লবিস্টের সঙ্গে ইসরায়েল সফরে যান যুক্তরাজ্যের সদ্য সাবেক এই মন্ত্রী।

সেখানে তিনি ১২টি গোপন বৈঠক করেছেন, যার একটিতে তাঁর মুখোমুখি হয়েছিলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বিষয়টি ফাঁস হওয়ার পর বুধবার উগান্ডা সফর বাতিল করে দেশে ফিরেন তিনি।

১৩ দিনের সফরকালে গোপন বৈঠকে গোলান উপত্যকায় ইসরায়েলের সেনাদের কাছে যুক্তরাজ্যের সাহায্যের অর্থ দিতে চেয়েছিলেন বলে স্বীকার করেছেন প্রীতি।

যুক্তরাজ্যে ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির এই নেতার গোপন বৈঠকের আরো কিছু খবর পাওয়া গেছে। এর একটি হয়েছিল গত ৭ সেপ্টেম্বর।

ওই দিন যুক্তরাজ্যের পার্লামেন্টে ইসরায়েলের জননিরাপত্তামন্ত্রী গিলাদ এরদানের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। এর পর ১৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ইয়োভাল রটেমের সঙ্গেও বৈঠক হয়েছিল তাঁর।

পদত্যাগপত্রে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মে ও পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনকে এসব বৈঠকের বিষয়ে না জানাতে পারায় দুঃখ প্রকাশ করেন প্রীতি।
সিটিজিনিউজ /এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.