এসএসসি পাস এমবিবিএস ডাক্তার !

0

হাকিম মোল্লা:  মানবিক বিভাগে এসএসসি পাস করা এক ভুয়া এমবিবিএস ডাক্তারের সন্ধান পেয়েছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে দুই বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদাণ করা হয়।

দণ্ডপ্রাপ্ত চিকিৎসকের নাম ডাঃ কমল কান্তি ভট্টাচার্য (৫০)। সে কক্সবাজার জেলার সদর থানার হাসান কলোনীর মৃত জগেষ চন্দ্র ভট্টাচার্যের ছেলে।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সরওয়ার আলম সিটিজিনিউজকে জানান, পরিচালনার সময় আদালত দেখতে পায় শুধুমাত্র মানবিকে এসএসসি পাশ করে এমবিবিএস, এমডি পরিচয় দিয়ে কক্সবাজার শহরের পানবাজার এলাকায় আশা মেডিকেল হলে রোগী দেখছেন ভুয়া ডাঃ কমল কান্তি ভট্টাচার্য (৫০)। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা অনুযায়ী ভূয়া ডাক্তার কমল কান্তি ভট্টচার্যকে দুই বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ম্যাজিস্ট্রেট মোঃ সরওয়ার আলম আরও জানান, কমল কান্তি ভট্টাচার্য নিয়মিত রোগী দেখার পাশাপাশি বিভিন্ন ধরনের প্যাথলজিক্যাল টেস্ট করার জন্য শহরের ডক্টর চেম্বার এ তার রোগী পাঠান। সেখানে রোগীদের বিভিন্ন ধরনের প্যাথলজিক্যাল টেস্ট রিপোর্ট দেখে ব্যবস্থাপত্র দিচ্ছেন। দীর্ঘদিন যাবত এ ধরনের কর্মের সাথে জড়ি থাকার কথা আদালতের নিকট স্বীকার করেছেন এই ভুয়া চিকিৎসক।

সিটিজিনিউজ/এইচএম

Share.

Leave A Reply