বাঁশখালীতে স্মরণসভায় যাওয়ার পথে দুই গ্রুপে সংঘর্ষ,গুলিবিদ্ধ ৫

0 24

Get real time updates directly on you device, subscribe now.

বাঁশখালীতে আওয়ামী লীগের দুই গ্রুপে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৫ জন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) বিকেলে বাঁশখালী পৌর সদরের অদূরে সরল ইউনিয়নে এই ঘটনা ঘটেছে। বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান এবং মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ কবির লিটনের অনুসারীদের মধ্যে এই সংঘাতের ঘটনা ঘটেছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়া বলেন, পৌরসভার সামনে প্রয়াত আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভার আয়োজন করেছিলেন আবদুল্লাহ কবির লিটন। তিনি নেতাকর্মীদের নিয়ে যাওয়ার পথে এমপির অনুসারীরা সড়ক অবরোধ করে আটকে দেয়। এসময় দুই পক্ষে পাল্ট‍াপাল্টি গুলিবিনিময় হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আবদুল্লাহ কবির লিটনকে ঠেকাতে বাঁশখালীর প্রধান সড়কের দেলাইয়ার দোকান এলাকায় সড়ক অবরোধ করেন এমপির অনুসারীরা। লিটন তার অনুসারীদের নিয়ে অলি মিয়ার দোকান এলাকায় এসে আটকে পড়েন। এসময় উভয়দিক থেকে গুলিবিনিময় শুরু হয়।

সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের প্রায় তিন শতাধিক অনুসারী দা, কিরিচসহ দেশীয় অস্ত্র এবং আগ্নেয়াস্ত্র নিয়ে সড়কে অবস্থান নিয়েছে। অন্যদিকে লিটনের অনুসারীরাও সড়কে আছেন। দুই পক্ষের মাঝখানে পুলিশ অবস্থান নিয়ে উত্তেজনা থামানোর চেষ্টা করছে।

পরে পুলিশ প্রহরায় লিটনকে নিয়ে যাওয়া হয় সভাস্থলে। সংঘাতময় পরিস্থিতিতেও লিটনের অনুসারীরা সভা শুরু করেন।

এদিকে গুলিবিনিময়ে কমপক্ষে পাঁচজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেলেও অতিরিক্ত পুলিশ সুপার কেউ আহত হওয়ার বিষয়টি নাকচ করেছেন।

তবে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, পাঁচজন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে মো. জামাল নামে স্থানীয় ইউনিয়ন পরিষদের একজন সদস্যও আছেন।

সিটিজিনিউজ/এইচএম 

 

You might also like

Leave A Reply

Your email address will not be published.