বুঝেশুনেই প্রধানমন্ত্রী আমাদের শরিক করেছেন : ইনু

0 48

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক::প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার চমৎকার গতিতে উন্নয়নমূলক কাজ করে চলেছে বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘অতীত বুঝেশুনেই ভোটে আমাদের শরিক করেছেন শেখ হাসিনা।’                                                                       সচিবালয়ে নিজ কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে এক ব্রিফিংয়ে জাতীয় এ কথা বলেন সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি।           শরিক দল আওয়ামী লীগের ক্ষমতায় আসা, নিজের মন্ত্রিত্ব আর জাসদের শক্তি নিয়ে গতকাল কুষ্টিয়ার মিরপুর উপজেলায় এক সমাবেশে দেওয়া বক্তব্যের সমালোচনার মধ্যেই তথ্যমন্ত্রী আজ এসব কথা বলেন।

গতকাল বিকেলে কুষ্টিয়ায় ওই শরিক দল জনসভায় আওয়ামী লীগ নেতাদের দিকে ইঙ্গিত করে ইনু বলেন, ‘আমি দল করি, কিন্তু ঐক্য করি। অনেকে বলেন, কারো নাকি দয়ায় মন্ত্রী হয়েছি। আমি একটা কথাই বলব, ঐক্য প্রশ্নে এক টাকা চিনেন? এক টাকা, ১০০ পয়সায় এক টাকা। আপনার ৮০ পয়সা থাকতে পারে, কিন্তু আপনি এক টাকার মালিক না। আপনার ৯৯ পয়সা থাকতে পারে, কিন্তু আপনি এক টাকার মালিক না। যতক্ষণ এক টাকা হবে না, ততক্ষণ ক্ষমতা পাবেন না। আপনি ৮০ পয়সা আর এরশাদ, দিলীপ বড়ুয়া, মেনন আর ইনু মিললে এক টাকা হয়। আমরা যদি না থাকি, তাহলে ৮০ পয়সা নিয়ে রাস্তায় ফ্যা ফ্যা করে ঘুরবেন। এক হাজার বছরেও ক্ষমতার মুখ দেখবেন না।’এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়।

আজ এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘এক টাকার মধ্যে ৮০ পয়সার মালিক হয়েও শেখ হাসিনা আমাদের মতো এক পয়সা, দুপয়সার মালিকদের জোটভুক্ত করে এক টাকা করেছেন। এটা তার মহানুভবতা। আমাদের এক পয়সা, দুপয়সার মালিকদের মন্ত্রী বানিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন, আমরাও কৃতজ্ঞতার সঙ্গে তার প্রতিদান দিচ্ছি। তার নির্দেশে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।’

মহাজোট ক্ষতিগ্রস্ত হয় এমন বক্তব্য না দেওয়ার জন্য জাসদ সভাপতি ১৪ দলের শরিক নেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিএনপি-জামায়াত ও খালেদা জিয়ার চক্রান্ত থেমে নেই। এ অবস্থায় মহাজোটকে আরো শক্তিশালী করতে হবে।

তিনি বলেন, ‘মহাজোট সরকার দেশকে জঙ্গিমুক্ত করেছে। রাজাকার ও যুদ্ধাপরাধের  বিচার করেছে। দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এটা অনেকের সহ্য হচ্ছে না।’

সিটিজিনিউজ/এম শেখ

You might also like

Leave A Reply

Your email address will not be published.