‘শারীরিক প্রতিবন্ধকতা জীবনে চলার পথে বাধা হতে পারে না’

0 40

Get real time updates directly on you device, subscribe now.

হাকিক মোল্লা : সড়ক দুর্ঘটনায় পা হারিয়ে হুইল চেয়ার কেনার সামর্থ অনেক প্রতিবন্ধী যুবকেরই থাকে না। তেমন কিছু শারীরিক প্রতিবন্ধীর খোঁজ নিয়ে তাদের মাঝে  হুইল চেয়ার বিতরণ করেছে সামাজিক সংগঠন পরিবর্তন ফাউন্ডেশন।

নগরীর পূর্ব রামপুর বড় পুকুর পাড় এলাকা থেকে হুইল চেয়ার নিতে আসা শারীরিক প্রতিবন্ধী মোহাম্মদ জুয়েল হুইল চেয়ার প্রাপ্তির পর এক প্রতিক্রিয়ায় বলেন ‘অদম্য ইচ্ছা থাকা সত্বেও একটি হুইল চেয়ারের জন্য কিছুই করার থাকে না। কিন্তু শারীরিক প্রতিবন্ধতকা জীবনে চলার পথে বাধা হতে পারে না। শত প্রতিকূলতার সঙ্গে লড়াই করে এগিয়ে চলতে চাই। হুইল চেয়ার বিতরণের মধ্য দিয়ে আজ পরিবর্তন ফাউন্ডেশন  যেভাবে আমাদের পাশে এসে দাঁড়িয়েছে তাতে আমার মত শারীরিক প্রতিবন্ধকতার কাছে হেরে যাওয়া মানুষ আগামীর পথচলায় অনুপ্রেরণা মনে করবে।’

বুধবার (৮ নভেম্বর) সন্ধ্যা ৭ টায় চিটাং ক্লাব অডিটরিয়মে পরিবর্তন ফাউন্ডেশন বাংলাদেশ ও বাংলাদেশ মানবাধিকার কমিশন,আঞ্চলিক কার্যালয় এর উদ্যোগে রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর সহযোগীতায় রোটারিয়ান নওশাদ চৌধূরী মিটুর সভাপতিত্বে জামশেদুল আলম রাসেলের সঞ্চলানায় দু:স্থ অসহায় শারীরিক প্রতিবন্ধী মানুষের মধ্যে হুইল চেয়ার বিতরন করা হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলে বাংলাদেশ মানবাধিকার কমিশন,আঞ্চলিক কার্যালয় এর সভাপতি আমিনুল হক বাবু, রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগং এর চার্টার প্রেসিডেন্ট মোহাম্মাদ শাহাজাহান, অর্থবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক ও বাফার পরিচালক খায়রুল আলম সুজন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সিন্ডিকেট মেম্বার এসোসিয়েট প্রফেসর মাছুম আহমেদ ও প্রবাসী জসিম উদ্দীন সাফোয়ান। অনুষ্ঠানে অসহায় দু:স্থ পঙ্গুদের মাঝে ৫ টি হুইল চেয়ার বিতরন করা হয়।

এছাড়াও উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগং এর এমদাদুল আজিজ চৌধুরী,মানবাধিকার কমিশন,চট্টগ্রাম আঞ্চলিক শাখার সিনিয়র সহ সভাপতি- আসাদুজ্জামান খান,কাজী সুজা উদ্দিন বাবু – নির্বাহী পরিচালক এশিয়ান টিভি চট্টগ্রাম,সিনয়র যুগ সম্পাদক মাসুদ পারভেজ, অর্থ সম্পাদক শেখ ওয়ালিদ হামান,মাদার গ্রুপের এম.ডি ও চেয়ারম্যান আলমগীর হোসেন ও মেফতা উদ্দীন,ব্যবসায়ী হারুন,দিদারুল আলম,মিরাজ উদ্দীন,আবদুল্লাহ আল মামুন,ফাতেমা তুজ জোহরা তানিয়া,মোহাম্মদ শফি,জয়নাল,এমদাদ,রুবেল, ফারহান প্রমুখ।

সিটিজিনিউজ/এইচএম

You might also like

Leave A Reply

Your email address will not be published.