উপমহাদেশের সর্ববৃহৎ লোকগানের উৎসব ‘ঢাকা ফোক ফেস্ট ২০১৭’ ছুটির দিনে ভিড়

0

বিনোদন ডেস্ক   ::  উপমহাদেশের সর্ববৃহৎ লোকগানের উৎসব ‘ঢাকা ফোক ফেস্ট ২০১৭’ এর দ্বিতীয় দিনেও প্রথম দিনের ধারাবাহিকতা বিরাজ করল। ছুটির দিন হওয়াতে আজ সঙ্গীতপ্রেমী জনসাধারণের ভীড় আরো বেড়েছে। সন্ধ্যা ৬ টায় দ্বিতীয় দিনের পর্দা ওঠে। সবার প্রথমে আজ গান পরিবেশন করেন বাউলা।

সন্ধ্যা সাতটায় মঞ্চে ওঠেন শিল্পী আরিফ দেওয়ান। তিনি একে একে পরিবেশন করেন দয়া করে এসো হে দয়াল, বাঁশি বাজে বাঁশি বাজেরে, কে বানাইলো রে এর মত জনপ্রিয় সব গান। এসব গানে দর্শকদের মন মেতে ওঠে, দর্শকেরাও তার সাথে গানের তালে সাড়া দেন।

কেরাণীগঞ্জের এই গায়ক চার দশকের বেশি সময় ধরে গান গাইছেন। গীতিকার ও সুরকার হিসেবে তার গাওয়া গানের সংখ্যা প্রায় ৫০০ এর মত। গান পরিবেশনের পর আরিফ দেওয়ানের হাতে ক্রেস্ট তুলে দেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

আরিফ দেওয়ান ছাড়াও আজ ফোক ফেস্টে গান গাইবেন, পাকিস্তানের মিকাল হাসান ব্যান্ড, নেপালের কুটুম্বা, বাংলাদেশের শাহজাহান মুন্সী এবং ভারতের জনপ্রিয় গায়ক নুরান সিস্টার্স।

উল্লেখ্য তৃতীয়বারের মতো আয়োজিত এ উৎসবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, ফ্রান্স, জাপানের প্রায় ১৪০ জন ফোক সংগীতশিল্পী। সঙ্গে থাকছে আনকোরা সব বাদ্যযন্ত্রের ধুন আর নৃত্য পরিবেশন।
সিটিজিনিউজ / এসএ

Share.

Leave A Reply