ট্রাম্পকে অপমান করলেন কিম

0
14

আন্তর্জাতিক  ডেস্ক   :: ভিয়েতনামে এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক সহযোগিতা সংস্থা অ্যাপেকের শীর্ষ সম্মেলনে যোগ দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তাঁকে ‘বুড়ো’ বলে অপমান করেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং-উন।

স্থানীয় সময় রোববার সকালে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় ট্রাম্প এ মন্তব্য করেন। টুইটে মার্কিন প্রেসিডেন্ট বলেন, তিনি কখনোই কিমকে ‘খাটো ও মোটা’ বলে সম্বোধন করবেন না।প্রায় একই সময়ে আরো কয়েকটি টুইট করেন ট্রাম্প।

এর একটিতে তিনি বলেন, উত্তর কোরিয়ার পরমাণু অভিলাষ ও তাদের ক্ষেপণাস্ত্র কর্মসূচি বন্ধে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং নিষেধাজ্ঞা ‘বাড়াচ্ছেন’। আর এর মধ্য দিয়ে তিনি পিয়ংইয়ংকে ‘পরমাণু শক্তিচ্যুত’ করার চেষ্টা করছেন।

উত্তর কোরিয়া নিয়ে করা টুইটে ট্রাম্প বলেন, “আমাকে ‘বুড়ো’ বলে কেন অপমান করলেন কিম জং-উন? বিপরীতে আমি কখনোই তাঁকে ‘খাটো ও মোটা’ বলব না। হ্যাঁ, আমি তাঁর বন্ধু হওয়ার জোর চেষ্টা চালাচ্ছি। আশা করি, কোনো একদিন এটা সম্ভব হবে।

উত্তর কোরিয়ার পরমাণু ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে দেশটির সর্বোচ্চ নেতা কিমের সঙ্গে বহুবার উত্তপ্ত বাক্যবিনিময় হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের। দুজনই পরস্পরকে হুমকি-ধমকি দেওয়ার পাশাপাশি অপমানের চেষ্টা করেছেন।

সিটিজিনিউজ/আই এস       

      

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here