দুই বৃহৎ রাজনৈতিক দলের প্রধান বিচারপতির পদত্যাগপত্র নিয়ে প্রতিক্রিয়া

0
18

নিউজ ডেস্ক   ::   প্রধান বিচারপতি এস কে সিনহার পদত্যাগপত্র পাঠানো নিয়ে পাল্টাপাল্টি প্রতিক্রিয়া জানিয়েছে দেশের দুই বৃহৎ রাজনৈতিক দল। বিএনপির শীর্ষ নেতারা বলছেন, সরকারের চাপেই তিনি পদত্যাগ করেছেন। তবে এ অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ বলছে, স্বেচ্ছায় দায়িত্ব ছেড়েছেন এস কে সিনহা।

রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠানোর মাধ্যমে প্রধান বিচারপতির পদ থেকে সরে দাঁড়ান এস কে সিনহা। তার এ পদত্যাগের বিষয়ে বিএনপি সরকারের ওপর দায় চাপালেও আওয়ামী লীগ বলছে তাদের কোন সংশ্লিষ্টতা নেই। শনিবার রাজধানীর প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ করে বলেন, ‘এস কে সিনহাকে পদত্যাগে বাধ্য করা হয়েছে।

যতটুকু স্বাধীনতা বিচার বিভাগের ছিল, সেটাও বর্তমান সরকার নৎসাত করে দিল।’ এদিকে বিকেলে গাজীপুরে একটি জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘সরকারের চাপে নয়, প্রধান বিচারপতি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।’

এসময় তিনি আরও বলেন, ‘সিঙ্গাপুরে কি সরকারের কোন পুলিশ বা বিশেষ ফোর্স ছিল যে তারা জোর করে প্রধান বিচারপতির পদত্যাগ করিয়েছে। তাছাড়া বিচারকরা ইতিমধ্যেই রাষ্ট্রপতিকে বলেছেন, আমরা তার (এস কে সিনহা) সঙ্গে কাজ করব না।’ ১লা আগস্ট ষোড়শ সংশোধনী নিয়ে পর্যবেক্ষণসহ আপিল বিভাগের রায় প্রকাশের পর থেকেই বৃহৎ রাজনৈতিক দলগুলোর কাছে আলোচিত হয়ে ওঠেন ২১ তম প্রধান বিচারপতি এস কে সিনহা।
সিটিজিনিউজ/এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here