প্রধানমন্ত্রীকে ‘দেশে ফিরতে না দেয়ার’ কারণ সৌদি আরবের কাছে জানতে চান লেবাননের প্রেসিডেন্ট

0 17

Get real time updates directly on you device, subscribe now.

আন্তর্জাতিক ডেস্ক    ::  ‘প্রধানমন্ত্রী সাদ আল হারিরিকে দেশে ফিরতে না দেয়ার’ কারণ জানতে চেয়ে সৌদি আরবের কাছে ব্যাখ্যা চেয়েছেন লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন। দেশটির বিরুদ্ধে হারিরিকে অপহরণেরও অভিযোগ তুলেছেন তিনি।

শনিবার বৈরুতে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতের সঙ্গে এক বৈঠক শেষে আউন এ মন্তব্য করেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক লেবাননীয় কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এদিকে প্রেসিডেন্টের কার্যালয় থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, হারিরির বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

বিবৃতিতে প্রেসিডেন্ট আউন বলেন, প্রধানমন্ত্রী হারিরি সৌদি আরবে এক সন্দেহজনক পরিস্থিতির মধ্যে বসবাস করছেন। তার এই রহস্যজনক অবস্থানের কারণেই তিনি এ পর্যন্ত যা বলেছেন কিংবা যা বলতে পারেন তাতে বাস্তবতা প্রতিফলিত হবে না। আউন আরও বলেন, পদত্যাগের ঘোষণা দেয়ার পরও কেন তাকে দেশে ফিরতে দেয়া হচ্ছেনা তা রিয়াদকে পরিষ্কার করতে হবে।

দেশের প্রধানমন্ত্রীর এমন উদ্বেগজনক পরিস্থিতি লেবানন গ্রহণ করবেনা উল্লেখ করে তা আন্তর্জাতিক আইন এবং চুক্তির পরিপন্থী বলেও মন্তব্য করেন প্রেসিডেন্ট আউন। এদিকে সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিসের সঙ্গে লেবাননের প্রধানমন্ত্রী সাদ আল হারির নতুন একটি ভিডিও প্রকাশ করেছে সৌদি সংবাদমাধ্যম।

সিটিজিনিউজ/আই এস      

You might also like

Leave A Reply

Your email address will not be published.