ইউসিবিএল’র সুসংহত-নৈতিকতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিবেদক :: ব্যাংকিং ব্যবস্থায় সুসংহত ও নৈতিকতা বজায় রাখতে ইউনাইটেড কমাশির্য়াল ব্যাংক লি: ইউসিবিএল’র এর উদ্যোগে চট্টগ্রাম অঞ্চলের শাখা প্রধানদের নিয়ে ইথিকস্ এন্ড ইন্টেগ্রিটি ইন ব্যাংকিংয়ের উপর সেমিনার অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সম্প্রতি ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত সেমিনারে স্পীকার ছিলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক ও ইথিকস্ কমিটির ফোকাল পয়ন্টে নার্গিস সুলতানা। সেমিনারের উদ্বোধন করেন, ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম অঞ্চলের প্রধান মোহাম্মদ আব্দুল জব্বার চৌধুরী।

সেমিনারে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের ইথিকস্ কমিটির ফোকাল পয়ন্টে,জেনারেল সার্ভিস ডিভিশন এর প্রধান ও এসইভিপি মোস্তফা তারেক, ব্যাংকের ইথিকস কমিটির সদস্য, অডিট ডিভিশনের হেড ও ইভিপি জনাব মোহাম্মদ খোরশেদ আলম ও ইথিকস কমিটির যুগ্ম ফোকাল পয়ন্টে, এইচআরডি এর ভিপি শিরিন সুলতানা সহ আঞ্চলিক কার্যালয়ের উবর্ধতন কর্মকর্তাবৃন্দ।

সেমিনারের স্পিকার সুলতানা বলেন, ন্যাশনাল ইন্টেগ্রিটি ষ্ট্রেটেজি এর আওতায় ব্যাংকিং ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে ইথিকস্ ও ইন্টেগ্রিটি প্রতিষ্ঠিত করতে হবে। ফলে রাষ্ট্রীয় ভিশন দূর্নীতিমুক্ত সোনার বাংলা গড়া সম্ভব হবে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান গুলোতে স্বচছ ও জবাবদিহিতার মাধ্যমে মানব সম্পদের উন্নয়ন সাধন করে, গ্রাহকের আমানতের যথাযথ রক্ষনাবেক্ষন নিশ্চিত করতে হবে, যা ইথিকস্ ও ইন্টেগ্রিটির অংশ। তিনি ন্যাশনাল ইন্টেগ্রিটি ষ্ট্রেটেজি বাস্তবায়নের লক্ষ্যে একটি জাতীয় নৈতিক দিবস ঘোষনার আহবান জানান সরকারের কাছে, যাতে বৎসরের একটি স্পেশাল দিনে সভা, সেমিনার সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করে জাতীয় নৈতিকতা বৃদ্ধি করা যায়।

সেমিনারে অন্যান্য বক্তারা বলেন, পরিবার থেকে ইথিকস্ এর প্রচলন শুরু করে ব্যাংকিং এর প্রতিটি ক্ষেত্রে ইথিকস ও ইন্টেগ্রিটি নিশ্চিত করতে হবে।

সিটিজিনিউজ/এইচএম

Share.

Leave A Reply