একদশক পূর্তিতে সীতাকুণ্ড সমিতি’র বর্ণাঢ্য আয়োজন

0

হাকিম মোল্লা : সীতাকুণ্ড সমিতির একদশক পূর্তি  উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল  পুরস্কার বিতরণ,আলোচনা সভা,গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রোববার (১২ নভেম্বর) নগরীর লাভলেইনে অবস্থিত একটি কমিনিউটিসেন্টারে আয়োজন করা হয় এসব অনুষ্ঠান।

সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম এর ১০ ম প্রতিষ্ঠা বার্ষিকী এবং ১১ বছরে পর্দাপণ উপলক্ষে এ মিলন মেলার আয়োজন  বিকেল  থেকেই শুরু হয়। শুরুতেই বিশাল আকৃতির একটি কেক কেটে শুরু হয় অনুষ্ঠান।

এর মধ্যে সমিতির সদস্য-সদস্যরা তাদের পরিবার পরিজন উপদেষ্টা, পৃষ্টপোষকদের পদচারণায় মুখরিত হয়ে উঠে । সমিতির বর্ণাঢ্য আয়োজন এক পর্যায়ে মিলন মেলায় পরিণত হয়।

সমিতির সভাপতি সোনালী ব্যাংকের সিনিয়র কর্মকর্তা মোঃ গিয়াস উদ্দিনের সংঞ্চালনায় অনুষ্ঠিত এক দশক পূর্তির বর্ণাঢ্য আয়োজনে সীতাকুণ্ডের বিশিষ্ট ১৬ গুণীজনকে ‘সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম পদক ২০১৭’ এ ভূষিত করা হয়।

১২ নভেম্বর রবিবার বিকেল ৪ টায় নগরীর স্মরণিকা কমিউনিটি সেন্টারে আয়োজিত এক দশক পূর্তি অনুষ্ঠানে পদক প্রদান ছাড়াও বরাবরের মত মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ ১৬ জন সম্মাননা প্রাপ্তদের মধ্যে মরনোত্তর পদক দেওয়া হয় প্রয়াত সাত বিশিষ্ট ব্যক্তিকে।

এক দশক পূর্তি অনুষ্ঠানে বিকাল ৪ টায় এসে  যোগ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ইফতেখার উদ্দিন চৌধুরী। প্রধান  অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী শিক্ষার্থীদের হাতে সম্মানা ক্রেস্ট তুলে দেন।

ফেনী ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ড. মোঃ ফসিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সহ-সভাপতি আহমদ ফখরুদ্দীন মুজতাহিদ, ইউআইটিএস ঢাকার উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রাম’র পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোহাম্মদ মাহবুব হাসান ও কুমিল্লা ক্যাডেট কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এ এইচ এম হাসনাত হারুন।

সন্ধ্যা ৬ টায় এসে  যোগদেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এস.এম.আল মামনু।   প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম পদক ২০১৭ এর পদন বিশিষ্টজনদের হাতে তুলে দেন । এতে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ এ কে এম আবু তাহের বিএসসি, আলহাজ্ব মোঃ দিদারুল কবির ও আলহাজ্ব দিদারুল ইসলাম মাহমুদ চৌধুরী। জেলা পরিষদ সদস্য আ,ম ম দিলশাদ।

সিটিজিনিউজ/এইচএম 

Share.

Leave A Reply