তাঁর মহাপ্রয়াণে কাঁদলো সাংবাদিক সমাজ

0
22
বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউট, চট্টগ্রাম শাখার নির্বাচনে ৮১ শতাংশ ভোট পেয়ে চতুর্থবার চেয়ারম্যান নির্বাচিত  হলে  ফুলেল শুভেচ্ছা সিক্ত মরহুম তসলিম উদ্দিন চৌধুরী ও তাঁর দৈনিক পূর্বকোণ পরিবার।

নিজস্ব প্রতিবেদক : প্রতিদিনের মত আজও সূর্য উঠেছিল কিন্তু তার আলো ছিল বিমর্ষ, তেজহীন। আজও তিঁনি হয়তো ঘুম থেকে উঠেছিলেন। পরিবারের সবাইকে দেখবেন,কথা বলবেন কিন্তু তা হয় নি। নিঃশব্দে চলে গিয়েছেন না  ফেরার দেশে । সংবাদপত্র জগতের বটবৃক্ষ এই মহান পুরুষের মহাপ্রয়াণে কাঁদলো গোটা সাংবাদিক সমাজ।

এশার নামাজের পর যখন নামাজে জানাযা শেষে শেষ বিদায় নিবেন শোকে তখন ভারী হয়ে ওঠে চারপাশ। স্মৃতি কাতর হয়ে পড়া মানুষগুলো ফুপিয়ে ফুপিয়ে কেঁদে ওঠে। বর্ণাঢ্য সম্পাদনা জীবনের কথা ভাবতেই চোখ ভিজে ঝাপসা হয়ে আসে সবার।

বুধবার (১৫ নভেম্বর) এশার নামাজের পর নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মরহুমের বড় ছেলে তওসিফ চৌধুরী।

ঢাকা থেকে মরদেহ আসার পর প্রথমে বাসায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সন্ধ্যা সাতটা ১০ মিনিটে আনা হয় উচ্চ বিদ্যালয় মাঠে। এ সময় বর্ষীয়ান এ কর্মবীরের দীর্ঘদিনের সহকর্মী, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহীরা তাকে শেষবারের মতো দেখতে ভিড় করেন মরদেহ নিয়ে আসা গাড়ির কাছে।

মরহুমের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে), চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠন, সংস্থা ও ব্যক্তি।

জানাজায় অংশ নেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম প্রমুখ রাজনীতিক।

জানাজায় অংশ নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহীত উল আলম, দৈনিক পূর্বকোণের ডা. রমিজ উদ্দিন চৌধুরী ও জসিম উদ্দিন চৌধুরী, মেট্রোপলিটন চেম্বারের সভাপতি ও কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, বাফার পরিচালক খায়রুল আলম সবুজ প্রমুখ।

সাংবাদিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাবেক সভাপতি আলী আব্বাস, বিএফইউজের সহসভাপতি শহীদ উল আলম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বিএফইউজের কার্যনির্বাহী সদস্য আসিফ সিরাজ, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, গ্রন্থাগার সম্পাদক রাশেদ।

সিটিজিনিউজ/এইচএম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here