পূর্বকোণ সম্পাদকের মৃত্যুতে এমপি লতিফের শোক 

0

চট্টগ্রামের জনপ্রিয় পত্রিকা দৈনিক পূর্বকোণ সম্পাদক, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিঃ’র পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নগর উন্নয়ন কমিটির সদস্য, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না…….রাজিউন)। তাঁর ইন্তেকালে চট্টগ্রাম-১১ আসনের সাংসদ এম. এ. লতিফ গভীর শোক প্রকাশ করেছেন।

শোক বার্তায় তিনি সাংবাদিকতা জগতের পথিকৃৎ মরহুম তসলিমউদ্দিন চৌধুরী পত্রিকার মাধ্যমে মানুষের মনন ও মানসিকতার পরিবর্তনে, সভ্য ও সুন্দর সমাজ গঠনে সচেতনতা সৃষ্টিতে আজীবন কাজ করে গেছেন। মরহুম অত্যন্ত সততার সাথে পত্রিকার মাধ্যমে দেশ ও জাতির সেবা করে গেছেন। তাঁর নেতৃত্বে চট্টগ্রাম মহানগরের সুশীল সমাজ সামাজিক অবক্ষয় রোধ, মূল্যবোধের চর্চা ও বিস্তার ঘটানোর ক্ষেত্রে নিরলস প্রচেষ্টা চালিয়ে গেছেন। নিজ পিতার প্রতিষ্ঠিত পত্রিকা দৈনিক পূর্বকোণের সম্পাদক হিসেবে অন্যদের প্রচার অব্যাহত রাখলেও ব্যক্তিগত প্রচারে তেমন আগ্রহী ছিলেন না। এ ছাড়াও সমাজ সেবামূলক বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে যে দৃষ্টান্ত তিনি স্থাপন করেছেন দেশ, জাতি তথা উত্তসূরীদের জন্য তা অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।

এম. এ. লতিফ এমপি মরহুম তসলিমউদ্দিন চৌধুরীর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। তাঁর মৃত্যুতে যে শোক ও শুন্যতার সৃষ্টি হয়েছে তা যাতে তাঁর পরিবারের সদস্যবৃন্দ সহ্য করতে পারেন তার জন্য পরম করুণাাময় আল্লাহতালার রহমত কামনা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

সিটিজিনিউজ/এইচএম

 

Share.

Leave A Reply