আবর্জনা ওজনের জন্য স্কেল স্থাপন করা হবে-নাছির

0 33

Get real time updates directly on you device, subscribe now.

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পরিচ্ছন্ন বিভাগের কার্যক্রমের উপর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভাবমূর্তি ও সুনাম নির্ভর করছে। প্রতিদিন যে বর্জ্য তৈরি হয়, তা নিয়মিত অপসারনের মধ্য দিয়ে পরিবেশ সুরক্ষা এবং পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করা পরিচ্ছন্ন বিভাগের কাজের অংশ।

আবর্জনা অপসারনে গাফিলতি হলে মেয়রের প্রতি সাধারন নাগরিকের বিশ্বাস ও আস্থা কমে যাবে। মেয়র সকলকে আন্তরিকতার সাথে দায়িত্বপালন করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সুনাম ও সুখ্যাতি ধরে রাখার আহবান জানান। মেয়র বলেন, প্রতিদিনের আবর্জনা প্রতিদিনই অপসারন করে পরিবেশকে সুন্দর রাখতে হবে।

প্রসঙ্গক্রমে মেয়র বলেন, দুটি আবর্জনাগারে সিসি ক্যামেরা এবং আবর্জনা ওজন করার জন্য স্কেল স্থাপন করা হচ্ছে। কি পরিমান আবর্জনা অপসারিত হচ্ছে তা সঠিক পরিসংখ্যানের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন এ উদ্যোগ গ্রহণ করেছে। তিনি জ্বালানি খরচ সাশ্রয়ে আবর্জনা পরিবহনের ক্ষেত্রে সতর্ক হওয়ার পরামর্শ দেন। অপচয় রোধ করে নাগরিকদের দেয় ট্যাক্সের টাকা সাশ্রয় করতে হবে। এ বিষয়ে তিনি সংশ্লিষ্টদের আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেন। ১৬ নভেম্বর ২০১৭ খ্রি, বৃহষ্পতিবার, চসিক কে.বি.আবদুচ ছত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগের সমন্বয় সভায় প্রধান অতিথির ভাষনে মেয়র এসব কথা বলেন।

সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা সভাপতিত্ব করেন। সভায় বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী, পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদ আলম চৌধুরী সহ পরিচ্ছন্ন কর্মকর্তা, তত্বাবধায়ক,পরিদর্শক, সুপারভাইজার ও দলপতিগণ উপস্থিত ছিলেন।

সিটিজিনিউজ/এইচএম

You might also like

Leave A Reply

Your email address will not be published.