চান্দগাঁওয়ে সরকারি চোরাইকাঠসহ আটক দুই

0 21

Get real time updates directly on you device, subscribe now.

নিজস্ব প্রতিবেদক : সরকারি বন থেকে অবৈধভাবে সংগ্রহকৃত ৪০ লক্ষ টাকা মূল্যের ২৫৮ সিএফটি কাঠসহ দুই চোরাকারবারীকে আটক করেছে র‌্যাব-৭।

১৬ নভেম্বর (বৃহস্পতিবার) নগরীর চান্দগাঁও থানাধীন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযানে নেতৃত্বদেন লেঃ কমান্ডার আশেকুর রহমান ও  এক্স, বিএন এর একটি আভিযানিক দল।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান সিটিজিনিউজকে জানান, কতিপয় চোরাকারবারী সরকারি বন থেকে অবৈধভাবে সংগ্রহরত চোরাই কাঠ ভর্তি একটি ট্রাক নিয়ে চট্টগ্রামের রাংগুনিয়া থেকে ফিরিঙ্গী বাজারের দিকে আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন মৌলভী পুকুর পাড়স্থ বালুরটাল এলাকায় মেসার্স বনলতা ট্রেডাস এর সামনে বহদ্দারহাট টু কালুরঘাট রাস্তার উপর অভিযান চালিয়ে চোরাই কাঠ ভর্তি একটি ট্রাক আটক করে। এসময় মোঃ ফারুক মিয়া (৩৪) ও মোঃ আনিসুুল হককে (৪০) গ্রেফতার করা হয়।

রেঞ্জ কমকর্তা রেজাউল আলম এর সহায়তায় আটক ট্রাকটি তল্লাশি করে কোন প্রকার বৈধ কাগজপত্র না থাকায় ২৫৮ সিএফটি অবৈধ কাঠ উদ্ধারসহ ট্রাকটি জব্দ করা হয়। উদ্ধারকৃত কাঠের আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা। আসামীগণ উক্ত কাঠ বিভিন্ন সরকারি বন থেকে অবৈধভাবে সংগ্রহ করে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করছে বলে জানান মিমতানুর রহমান।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে শহর রেঞ্জ, চট্টগ্রাম উত্তর বন বিভাগ কর্তৃক ১৯২৭ সনের (সংশোধনী ২০০০) বন আইনের ৪১ ধারায় প্রনীত চলাচল বিধি লংঘন করায় ৫২ ধারায় জব্দ ও ৪২ ধারায় শাস্তির অপরাধ করায় মামলা দায়ের করা হয়।

সিটিজিনিউজ/এইচএম

You might also like

Leave A Reply

Your email address will not be published.