ফের আর্জেন্টিনার কোচ হওয়ার চেষ্টা ম্যারাডোনার

0
20

ক্রিয়া ডেস্ক  ::   নিঃসন্দেহে আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে সবচেয়ে সফল ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। দুবার আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে নিয়ে যান এই মহানায়ক।

এর মধ্যে ১৯৮৬ সালের বিশ্বকাপে দেশকে শিরোপাও জেতান তিনি। তবে দেশের কোচ হিসেবে ততটা সফল ছিলেন না এই ফুটবল ঈশ্বর।

২০১০ সালে ম্যারাডোনাকে কোচের পদ থেকে সড়ানোর পর পাঁচজন কোচ বদল করেছে আর্জেন্টিনা। এবার ধুঁকতে ধুঁকতে রাশিয়া বিশ্বকাপের টিকিট পেয়েছে আর্জেন্টিনা।

তবে দেশটির দুর্দশা শেষ হয়নি। মঙ্গলবার প্রীতি ম্যাচে পুঁচকে নাইজেরিয়ার বিপক্ষে ৪-২ গোলে হেরেছে বিশ্বকাপের রানার আপ দলটি।

নাইজেরিয়ার বিপক্ষে হারের পর দারুণ ক্ষুব্ধ হয়েছেন ম্যারাডোনা। হারের কারণে দেশটির কোচ ও ফুটবল ফেডারেশনকে এক হাত নিয়েছেন তিনি।

দলের এমন দুর্দশায় আবার কোচ হওয়ার ইচ্ছেব্যক্ত করেছেন ম্যারাডোনা। আবার আর্জেন্টিনার কোচ হতে চেয়ে ইনস্ট্রাগ্রামে একটি পরিসংখ্যান তুলে ধরেছেন ম্যারাডোনা।

নিজের পরিসংখ্যানে ম্যারাডোনা দেখিয়েছেন তিনিই আর্জেন্টিনার সবচেয়ে সফল কোচ। তাঁর অধীনে ২৪টি ম্যাচের মধ্যে ১৮টিতেই জিতে আর্জেন্টিনা। সাফল্যের হার ৭৫ শতাংশ।

ছবির ক্যাপশনে ম্যারাডোনা বলেন, ‘দেখুন, কার জয় বেশি? বিষয়টার শেষ হওয়া দরকার। আমি খেলোয়াড়দের দোষ দিচ্ছি না। তবে আমাদের ফুটবল ধ্বংসের দিকে যাচ্ছে। আমি আবার জাতীয় দলের দায়িত্ব নিতে চাই।’
সিটিজিনিউজ/এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here