ব্যালন ডি’অর রোনালদোর, ফোন করে জানালেন মেসিকে?

0 33

Get real time updates directly on you device, subscribe now.

ক্রিয়া ডেস্ক   ::   ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির দ্বৈরথটা ইতিহাসের পর্যায়ে পৌঁছে গেছে। মাঠের লড়াইয়ে কেউ কারো চেয়ে কম নয়। তবে বর্তমান সংবাদটা মেসি-রোনালদোর দ্বৈরথের নয়, বন্ধুত্বের। এই বছর ফিফার বর্ষসেরা ফুটবলারের খেতাবটা জিতেছেন রোনালদো।

এবার নাকি ব্যালন ডি’অরটাও জিতবেন তিনি। যেভাবেই হোক সংবাদটা জেনেছেন পতুর্গিজ তারকা। খবরটা শোনার পর প্রথম ফোনটা নাকি রোনালদো মেসিকেই করেছেন।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘ডন ব্যালন’ এমনটাই দাবি করছে। আগামী ৭ ডিসেম্বর ঘোষণা করা হবে এ বছরের ব্যালন ডি’অর বিজয়ীর নাম।

এর আগেই সম্ভাব্য অবশ্য ব্যালন ডি’অর জয়ী হিসেবে মেসির নাম বলছে গণমাধ্যমগুলো। তবে স্প্যানিশ গণমাধ্যম ডন ব্যালন বলছে, মেসি নয়, ব্যালন ডি’অর জিতবেন রোনালদো। এটা নাকি রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো আগে থেকেই জেনে গিয়েছেন।

খবরটা শুনে মেসিকেও জানিয়েছেন রোনালদো! ফোনালাপে মেসি নাকি রোনালদোকে আগাম অভিনন্দনও জানিয়ে রেখেছেন! প্রতিবছরের ডিসেম্বরে ফ্রান্স ফুটবল সাময়িকীর পক্ষ থেকে ব্যালন ডি’অর পুরস্কার দেয়া হয়। এরই মধ্যে গুজব উঠেছে এবারের ব্যালন ডি’অর নাকি মেসি জিবেন।

ফ্রান্স ফুটবল সাময়িকীর আগামী ডিসেম্বর সংখ্যার কাভার পেজের একটি ছবি ইন্টারনেটে ভাইরাল হয়েছে। ম্যাগাজিনটির প্রচ্ছদে লিওনেল মেসির ছবি দেখা যাচ্ছে।

অনেকেই অবশ্য এটিকে আসল কাভার পেজ মানতে নারাজ। সেই গুজব বাতাসে না মিশতেই এবার ‘ডন ব্যালন’ রোনালদোর নাম প্রচার করল।

তবে আসলে কার হাতে উঠবে এবারের ব্যালন ডি’অর সেটা জানা যাবে আগামী ডিসেম্বর। আগামী ৭ ডিসেম্বর জমকালো আয়োজনের মধ্য দিয়ে অফিসিয়ালি ২০১৭ ব্যালন ডি’অর বিজয়ীর নাম প্রকাশ করা হবে।

১৯৫৬ সাল ফ্রান্স ফুটবল সাময়িকী এই পুরস্কারটি প্রদান করে থাকে। ২০১০ সালে ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার দুটি একত্র করে ফিফা ব্যালন ডি’অর রাখা হয়। তারপর থেকে মেসি চারবার ও রোনালদো তিনবার এই পুরস্কার জিতেছেন।

২০১০ সালের আগে রোনালদো ও মেসি দুজনই একবার করে এই পুরস্কার জিতেন। সব মিলিয়ে মেসি ব্যালন ডি’অর জিতেছেন পাঁচ বার আর তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো চারবার ফুটবলের সবচেয়ে সম্মানজনক এই পুরস্কার জিতেছেন।
সিটিজিনিউজ/এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.