ফ্রান্সের উদ্দেশ্যে সস্ত্রীক রিয়াদ ছেড়েছেন হারিরি

0
15

আন্তর্জাতিক ডেস্ক   ::   আন্তর্জাতিক সময় আন্তর্জাতিক সময় ডেস্ক আপডেট ১৮-১১-২০১৭, ১০:৩৭ সস্ত্রীক সৌদি ছেড়েছেন হারিরি ফ্রান্সের উদ্দেশে সৌদি ত্যাগ করেছেন লেবাননের প্রেসিডেন্ট সাদ হারিরি। শনিবার সকালে লেবাননের স্থানীয় টিভি চ্যানেল ফিউচার জানায়, ‘ফ্রান্সের উদ্দেশে সস্ত্রীক রিয়াদ ছেড়েছেন হারিরি।

তারা ব্যক্তিগত জেটবিমানে করে প্যারিসের নিকটবর্তী লি বুরগেট বিমানবন্দরের উদ্দেশে যাত্রা শুরু করেছেন।’ ফ্রান্সে হারিরি ফরাসি প্রেসিডেন্ট ইমানুল ম্যাক্রোঁর সঙ্গে সফর করবেন।

এরপর বিভিন্ন আরব দেশে সফর শেষে লেবাননে ফিরবেন তিনি। তবে ফ্রান্সে তিনি কতদিন অবস্থান করবেন সে বিষয়ে কিছু জানায়নি চ্যানেলটি। এদিকে, সৌদিতে তাকে আটক রাখার অভিযোগ মিথ্যা বলে জানিয়েছে তিনি।

হারিরি টুইট করে এই অভিযোগ মিথ্যা বলে দাবি করেন। গেলো ৪ নভেম্বর সৌদি আরবে বসে টেলিভিশনে দেয়া ভাষণে নিজের এবং পরিবারের জীবন রক্ষায় পদত্যাগের ঘোষণা দেন লেবাননে প্রধানমন্ত্রী। তবে, তার পদত্যাগের ঘোষণাকে প্রত্যাখ্যান করে হারিরিকে সৌদি আরবে আটকে রাখা হয়েছে বলে সেসময় অভিযোগ করেন লেবাননের প্রেসিডেন্ট মিশেল আওন।

পরবর্তীতে, গেলো রোববার টেলিভিশনে দেয়া ভাষণে নিজেকে সৌদি আরবে সম্পূর্ণ মুক্ত দাবি করে শিগগিরই দেশে ফিরে আসার ঘোষণা দেন হারিরি।

এ অবস্থায়, বুধবার আবারও লেবাননের প্রেসিডেন্ট অভিযোগ করে বলেন, মানবাধিকার লঙ্ঘন করে হারিরিকে জোরপূর্বক আটকে রেখেছে সৌদি আরব। একইসঙ্গে, হারিরি কিংবা সৌদি প্রশাসনের কোন বক্তব্য এক্ষেত্রে যৌক্তিক বলে প্রমাণ করে বলেও মন্তব্য করেন আওন।
সিটিজিনিউজ /এস এ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here