রৌউফবাদে মিশন হ্যাপিনেস’র হলি ডে পালন

0 19

Get real time updates directly on you device, subscribe now.

শিক্ষা জাতীর মেরুদণ্ড আর বিভিন্ন সামাজিক পরিস্থিতির কারনে এই শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে আমাদের সমাজের দুস্থ অসহায় শিশুরা।যাদের এই সমাজ নাম দিয়েছে পথ শিশু। সমাজিক বৈষম্য ছিন্ন করে এই সব অবহেলিত সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আলোর ছোঁয়া দিতে এগিয়ে এসেছে কিছু তরুণ তরুণী।

১৭ নভেম্বর (শুক্রবার)  মিশন হ্যাপিনেস সংগঠন নগরীর রৌউফবাদ এলাকায় Happiness school নামকরণের তাদের প্রথম হলি ডে স্কুল উদ্বোধন করে শিক্ষা বিষয়ক কর্মসূচি শুরু করে।

এই উপলক্ষে অস্থায়ী স্কুল প্রাঙ্গণে স্কুল উদ্বোধন, আলোচনা সভা ও পাঠ্যপুস্তক বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মিশন হ্যাপিনেস’র  সভাপতি তরুণ সংগঠক মিস ফাতেমা তুজ জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭ও ৮ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর জেসমিন পারভীন জেসি।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম অঞ্চলের সন্মানীত সভাপতি আমিনুল হক বাবু।

প্রধান আলোচক হিসেবে ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনার উত্তরাঞ্চলে সহ সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী  নওশাদ চৌধুরী মিটু ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম অঞ্চলের  যুগ্ম সম্পাদক মাসুদ পারভেজ, বিশিষ্ট ডেন্টালিষ্ট  জাবেদ হোসেন,কবি আসিফ নজরুল, তরুণ সংগঠক জামশেদ রাসেল ।

সভায় বক্তারা মিশন হ্যাপিনেস’র এই মহৎ উদ্যোগের প্রশংসা করে সব সময় বিভিন্ন সহযোগিতায় তাদের সাথে থাকার আশা ব্যক্ত করেন।

তারা বলেন শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা নয় সার্টিফিকেট অর্জন নয় সুশিক্ষা নিয়ে শিক্ষিত হয়ে মানুষের পাশে দাঁড়াতে মত মহৎ মানুষের মত মানুষ হয়ে গড়ে ওঠার জন্য শিশুদের আহ্বান করেন। আলোচনা শেষে অতিথিবৃন্দ কেক কেটে মিশন হ্যাপিনেস’র এর শুভ উদ্বোধন করেন ও সকল শিক্ষার্থীদের মধ্যে পাঠ্য সামগ্রী বিতরণ তুলে দেন।

শুরুতে সভাপতি মিস ফাতেমা তুজ জামান সংগঠনের সকল কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা গ্রন্থ উপস্থাপন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের সদস্য শুভ্রত সরকার , মোহাম্মদ মিজান,সামশুজ্জামন, জয়নুল আবেদীন , নাছিফ মাহম্মুদ, জান্নাতুল মাওয়া প্রমি, আদহাম,রামিদুল ইসলাম পাপ্পু, সোহানুর জামান,জাহিদ হাসান, ফরহান ফাহিম,তাগিদ তাহসিন,আব্দুল আজিজ মাহি,এনি জ্যাকসন, সাজ্জাদ সানি,সুজন সরকার,সুলতানা নিধি, মোহাম্মদ রকিবুল আলম,ইমাম উদ্দীন সহ সংগঠনের সকল সদস্য উপস্থিত ছিলেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.