জয়রথে ইতি টানল ফেদেরার

0
18

বছরের শেষ মুহূর্তেও দুর্দান্ত খেলছিলেন রজার ফেদেরার। মৌসুমের শেষ টুর্নামেন্ট এটিপি ফাইনালসের গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচের সবকটিতেই জিতে সেমিফাইনালের টিকিট কেটেছিলেন তিনি। অবশেষে শনিবার থামল তার জয়রথ।

লন্ডনের ওটু অ্যারেনায় টুর্নামেন্টের সেমিফাইনালে ডেভিড গোফিনের কাছে ২-৬, ৬-৩ এবং ৬-৪ গেমে হার মানেন রজার ফেদেরার। সেইসঙ্গে সমাপ্তি ঘটে ফেড এক্সপ্রেসের এক ঐতিহাসিক বছরের।

২০১২ সালে সর্বশেষ মেজর কোনো শিরোপার স্বাদ পেয়েছিলেন ফেদেরার। এর পরের পাঁচটা বছর ইনজুরি আর ফর্মহীনতায় ভুগছিলেন তিনি। তবে চলতি মৌসুমেই যেন স্বরুপে ফেরেন বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা।

দুটি গ্র্যান্ডস্লাম ছাড়াও বেশ কয়েকটি ডব্লিউটিএ শিরোপা জয়ের স্বাদ পান টেনিসের এই জীবন্ত কিংবদন্তি। ১৯টি গ্র্যান্ডস্লামের মালিক ফেদেরারকে হারিয়ে দারুণ রোমাঞ্চিত ডেভিড গোফিন।

ম্যাচ শেষে টুর্নামেন্টের সপ্তম বাছাই গোফিন নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে বলেন, ‘সত্যি কথা বলতে ভাষা হারিয়ে ফেলেছি। অনুভূতিটা কেমন? তা বর্ণনা করতে পারছি না। খুবই আনন্দের, এমন জয়ের পর আমি খুবই খুশি।’

এটিপি ফাইনালসের ফাইনালে আজ ২৬ বছর বয়সী ডেভিড গোফিনের প্রতিপক্ষ গ্রিগর দিমিত্রোভ। বুলগেরিয়ার এই টেনিস তারকা অন্য সেমিফাইনালে ৪-৬, ৬-০ এবং ৬-৩ গেমে পরাজিত করেছেন যুক্তরাষ্ট্রের জ্যাক সককে।

সিটিজিনিউজ/এইচএম 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here