পাঁচলাইশে আট দালালসহ ১৭০ পাসপোর্ট জব্দ 

0 39

Get real time updates directly on you device, subscribe now.

নগরীর পাঁচলাইশে আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে ১৪ জনকে আটকের পর তাদের মধ্যে ৮ জনকে দালাল হিসেবে চিহ্নিত করেছে নগর গোয়েন্দা পুলিশ। এই আটজনের কাছ থেকে ১৭০টি পাসপোর্ট জব্দ করা হয়েছে।

আটক ৮ দালাল হলেন, প্রদীপ চৌধুরী, মো.ওসমান, মো.কামরুল হাসান, মো.জসিম, বিক্রম সিংহ, রাশেদ উদ্দিন, বাবলা সরকার এবং আব্দুল মান্নান।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) এ এ এম হুমায়ুন কবির এই অভিযান চালিয়েছেন।

এডিসি হুমায়ুন বলেন, পাঁচলাইশ জাতিসংঘ পার্কের সামনে এসব দালালরা প্রকাশ্যেই ছিল। যারা পাসপোর্ট করতে আগ্রহী তাদের সঙ্গে দরদাম করছিল। ঘটনাস্থলে কিছুক্ষণ অবস্থান করে পরিস্থিতি সচক্ষে দেখে তারপর হাতেনাতে তাদের আটক করেছি।

তিনি জানান, পাসপোর্ট করতে সরকার নির্ধারিত ফি ৩৪৫০ টাকা হলেও দালালরা প্রত্যেকের কাছ থেকে ন্যূনতম ৫০০০ টাকা পর্যন্ত নেয়। আবার জরুরি ভিত্তিতে করতে হলে ১৫ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত নেয়। এই দালালচক্রের সঙ্গে যোগসাজশ আছে পাসপোর্ট অফিসের কিছু কর্মকর্তারও।

অভিযানে নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক প্রিটন সরকারও ছিলেন। প্রিটন  জানান, ১৪ জনের মধ্যে ৮ জন দালাল এবং বাকি ৬ জন পাসপোর্ট করতে এসেছিল। ৬ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সিটিজিনিউজ/এইচএম 

You might also like

Leave A Reply

Your email address will not be published.