বাংলাদেশের বিপক্ষে হতে পারে হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট

0 48

Get real time updates directly on you device, subscribe now.

ক্রিয়া ডেস্ক   ::    চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হতে যাচ্ছেন—বেশ কিছুদিন ধরেই বিষয়টা আলোচনায় এসেছে। বাংলাদেশ জাতীয় দলের সদ্য পদত্যাগী এই কোচ নিজে কিছু না বললেও সম্প্রতি শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীও বলেছেন, শিগগিরই দেশটির জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব নেবেন তিনি। এখন শোনা যাচ্ছে, হাথুরুর প্রথম অ্যাসাইনমেন্ট হতে পারে বাংলাদেশের বিপক্ষে সিরিজ।

একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসার কথা শ্রীলঙ্কা ক্রিকেট দলের। এ সফরের আগেই নাকি হাথুরু শ্রীলঙ্কা দলের দায়িত্ব নিতে পারেন বলে শোনা যাচ্ছে। লঙ্কান ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে ক্রিকবাজের খবরে জানা যায়, হাথুরুসিংহের শ্রীলঙ্কা দলের কোচ হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

আগামী সপ্তাহে নাকি কলম্বোয় যাচ্ছেন তিনি বোর্ডের সঙ্গে কথা বলতে। ক্রিকবাজকে লঙ্কান বোর্ডের সেই কর্মকর্তা বলেন, ‘হাথুরুসিংহের সঙ্গে আমাদের কথাবার্তা অনেকটাই এগিয়েছে। আমরা খুবই খুশি, তিনি আমাদের দলের দায়িত্ব নিতে যাচ্ছেন। তা ছাড়া তিনি নিজেও বেশ আগ্রহী এই দায়িত্ব নিতে।

তাই খসড়া একটি চুক্তিপত্র তাঁকে পাঠানো হয়েছে দেখার জন্য। আমরা আশাবাদী, সবকিছু ঠিকভাবে হবে।’ হাথুরুসিংহে এর আগে শ্রীলঙ্কা ‘এ’ দলের কোচ ছিলেন। ছিলেন জাতীয় দলেরও সহকারী কোচ। পরে তিনি ২০১৪ সালে বাংলাদেশ দলের দায়িত্ব নেন। ২০১৯ সাল পর্যন্ত তাঁর সঙ্গে বিসিবির চুক্তি থাকলেও প্রায় দেড় বছর আগেই সরে যাচ্ছেন এই লঙ্কান কোচ।

অবশ্য তাঁর অধীনে বাংলাদেশ দল দারুণ কিছু সাফল্য পেয়েছে। লঙ্কান এই কোচের দায়িত্বের সময়ে ঘরের মাঠে টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জিতেছে লাল-সবুজের দল। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে সিরিজ জয়, বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে ওঠা, চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠেছিল লাল-সবুজের দল। তা ছাড়া টেস্টে প্রথমবারের মতো ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.