শ্রীলঙ্কার বিপক্ষে নাকাল অবস্থা কাটিয়ে ঘুরিয়ে দাঁড়িয়েছে ভারত

0

ক্রিয়া ডেস্ক  ::    শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভালোই নাকাল হয়েছিল ভারত। সুরঙ্গা লাকমলের দুর্দান্ত বোলিংয়ের মুখে মাত্র ১৭২ রানে গুটিয়ে গিয়েছিল স্বাগতিক ভারতের ইনিংস।

তবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ভালোই জবাব দিচ্ছে বিরাট কোহলির দল। চতুর্থ দিনের খেলা শেষে মাত্র ১ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করেছিল ভারত। প্রথম ইনিংসে ভারতের করা ১৭২ রানের জবাবে শ্রীলঙ্কা করেছিল ২৯৪ রান।

১২২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরুর পর দৃঢ়তার সঙ্গে ব্যাটিং করে গেছেন ভারতের ব্যাটসম্যানরা। উদ্বোধনী জুটিতেই শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল জমা করেছিলেন ১৬৬ রান। শুরুটা ভালোভাবে করলেও শেষপর্যন্ত অবশ্য হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ধাওয়ানকে।

শতক থেকে মাত্র ৬ রান দূরে থাকার সময় তিনি হয়েছেন দাসুন শানাকার শিকার। সাজঘরে ফিরেছেন ৯৪ রান করে। আরেক ওপেনার রাহুলও চলে গিয়েছিলেন শতকের কাছাকাছি। কিন্তু আজ পঞ্চম দিনের খেলার শুরুতেই তাঁকে সাজঘরমুখী করেছেন লাকমল। ৭৯ রান এসেছে রাহুলের ব্যাট থেকে।

প্রথম দিনের মতো আজ পঞ্চম দিনের শুরুতেও দারুণভাবে জ্বলে উঠেছেন লাকমল। প্রথম সেশনেই একে একে সাজঘরমুখী করেছেন রাহুল, চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানেকে। এই প্রতিবেদন লেখার সময় ভারতের সংগ্রহ চার উইকেটে ২১৫ রান।
সিটিজিনিউজ / এসএ

Share.

Leave A Reply