পদ্মা সেতুর ৪৯ শতাংশ কাজ শেষ : সেতুমন্ত্রী

0

নিউজ ডেস্ক  ::     পদ্মা সেতুর সামগ্রিক কাজ ৪৯ শতাংশ শেষ হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নোত্তরে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, পদ্মা সেতু প্রকল্পে শিগগিরই দুটি স্প্যান উঠবে।

বহুল প্রতিক্ষীত পদ্মা সেতুর অগ্রগতি কি, কাজ-ই বা কতটুকু এগুলো তা জানার আগ্রহ গোটা দেশবাসীর। এ নিয়ে সেতু সংশ্লিষ্টদের প্রতিদিনই নানা প্রশ্নের মুখোমুখি হতে হয়।

জাতীয় সংসদেও পদ্মা সেতুর অগ্রগিত বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর কাছে জানতে চাওয়া হয়। জবাবে কাদের বলেন, ‘পদ্মা সেতুর সামগ্রিক অগ্রগতি এ মুহূর্তে ৪৯ পারসেন্ট। খুব শিগগিরই আমাদের আরো দুটি স্প্যান বসবে।

এরপর পর্যায়ক্রমে মোট ৪১টি স্প্যান বসবে, ওইগুলো কিন্তু এত সময় লাগবে না। সাত থেকে ১০ দিনের মধ্যে পর পর, তৃতীয়টি বসার পর অন্যগুলো সাত থেকে ১০ দিন পর পর বসতে থাকবে এবং যেকোনো ওয়েদারে বসবে। এটা হলো অগ্রগতি।’

সারা দেশের সড়ক যোগাযোগের অগ্রগতি বিষয়ে প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকার পর্যায়ক্রমে সড়ক উন্নয়নে কাজ করে যাচ্ছে।

এ সময় গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) সংসদ সদস্য আবুল কালাম আজাদ জানতে চান, টাঙ্গাইল থেকে এলেঙ্গা পর্যন্ত চার লেন সড়কের কাজ, কবে শেষ হবে? ওবায়দুল কাদের বলেন, ‘একটা রাস্তা বড় করা হচ্ছে, যেটা আপনারা ক্ষমতায় ছিলেন করেন নাই।

প্রশস্ত রাস্তা করা হচ্ছে, চার লেন করার একটা যন্ত্রণা আছে, জন্মযন্ত্রণা। উই উইল হ্যাভ টু অ্যাকসেপ্ট, এমব্রেস ইট। ইউ হ্যাভ টু অ্যামব্রেস দ্য রিয়ালিটি। রাস্তা করতে একটু সময় লাগে। ধৈর্য ধরুন, অপেক্ষা করুন শেষ হবে।’ তবে চার লেন সড়কটির কাজ কবে নাগাদ শেষ হবে তা জানাননি ওবায়দুল কাদের।

সিটিজিনিউজ /এসএ

Share.

Leave A Reply