রিয়াল মাদ্রিদের ‘শততম’ জয় উৎসব

0

ক্রিয়া ডেস্ক   ::   প্রথম লেগে অ্যাপোয়েল নিকোশিয়াকে সহজেই ৩-০ গোলে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। সাইপ্রাসের দলটির সঙ্গে দ্বিতীয় লেগেও সহজেই জিতবে তারা, এমনটা ধরেই নিয়েছিল সবাই।

গতকাল মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের এই ম্যাচে স্প্যানিশ জায়ান্ট দলটি ছিল আরো বেশি আক্রমণাত্মক। ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমা জোড়া গোলে তারা ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে প্রতিপক্ষকে। আসরে এটি তাদের শততম জয়।

এই জয়ের সুবাদে রিয়াল মাদ্রিদ আসরের শেষ ষোলতে জায়গা করে নিয়েছে। ‘এইচ’ গ্রুপ থেকে পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট দ্বিতীয় স্থানে থেকেই নকআউট পর্বে খেলা নিশ্চিত করে গতবারের চ্যাম্পিয়নরা। এই গ্রুপের শীর্ষে আছে টটেনহ্যাম হটস্পার। তাদের সংগ্রহ ১৩ পয়েন্ট।

অবশ্য সম্প্রতি রিয়ালের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। তাই দুর্বল অ্যাপোয়েলের বিপক্ষেও শুরুতে খুব একটা ছন্দে ছিল না তারা। ম্যাচের ২৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় তারা। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ লক্স্রভেদ করেন প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলে বল পেয়ে।

এর পরই যেন উজ্জীবিত হয়ে ওঠে রিয়াল। পরের মিনিটেই আরেকটি গোল আদায় করে নেয় তারা। দ্বিতীয় গোলটি আসে বেনজেমার পা থেকে, টনি ক্রুসের পাস থেকে বলটি পেয়ে জালে জড়াতে মোটেও ভুল করেননি তিনি। ম্যাচের ২৫ মিনিটে রিয়ালের পক্ষে তৃতীয় গোল করেন স্প্যানিশ ডিফেন্ডার নাচো ফার্নান্দেজ।

কর্নার থেকে আসা বলে রাফায়েল ভারানের আলতো হেড, নাচো বলটি পেয়ে জালে জড়াতে একটুও ভুল করেননি। প্রথমার্ধের ইনজুরি সময়ে বেনজেমা ব্যক্তিগত দ্বিতীয় গোল করেন। রোনালদোর পাসে বল পেয়ে এই ফরাসি স্ট্রাইকার সহজেই প্রতিপক্ষের জালে বল পাঠান।

বিরতির পর অল্প কিছুক্ষণের মধ্যে আরো দুটি গোল আদায় করে নেয় রিয়াল। এই দুটি গোলই আসে রোনালদোর পা থেকে। ৪৯ মিনিটে মার্সেলোর ক্রসে চমৎকার হেডে দলের পক্ষে পঞ্চম এবং ম্যাচে ব্যক্তিগত প্রথম গোলটি করেন তিনি।

অ্যাপোয়েলের কফিনে শেষ পেরেকটি ঠুকেন রোনালদোই। ৫৪ মিনিটে কোনাকুনি শটে আসরে নিজের অষ্টম গোলটি করেন তিনি। ইউরোপের সেরা এই আসরে এটি রোনালদোর ১১৩তম গোল।
সিটিজিনিউজ /এসএ

Share.

Leave A Reply