সার্ক সম্মেলনে কুমার বিশ্বজিতের ‘সারাংশে তুমি’

0
15

বিনোদন ডেস্ক  ::    আজ থেকে শ্রীলংকার রাজধানী কলম্বোতে শুরু হয়েছে ‘সার্ক চলচ্চিত্র উৎসব’।এতে অংশ নিচ্ছে সার্কভুক্ত আটটি দেশ। উৎসবে সার্কভুক্ত দেশের ২৪টি চলচ্চিত্রের মধ্যে আছে বাংলা ঢোল প্রযোজিত কুমার বিশ্বজিতের গান নিয়ে বানানো ছবি ‘সারাংশে তুমি’।

বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত বলে জানান কুমার বিশ্বজিত। তিনি বলেন, ‘এটা আমাদের চলচ্চিত্রের জন্য সুখবর। আমার গান নিয়ে বানানো মিউজিক্যাল ফিল্মটি দেশের গণ্ডি পেরিয়ে ভিন দেশি দর্শককে বিনোদন দিতে পারবে ভেবে আমার ভালো লাগছে।

এই চলচ্চিত্রের সঙ্গে জড়িত সবাইকে আমার কৃতজ্ঞতা। আশা করি, বাংলা ঢোল ভবিষ্যতেও এমন ছবি আরো তৈরি করবে।’ ‘সারাংশে তুমি’র গানগুলো লিখেছেন শহীদুল্লাহ ফরায়েজী, কবির বকুল, ইব্রাহিম ফাতমি, শফিক তুহিন, জুলফিকার রাসেল, হেনা ইসলাম ও পঞ্চু ভট্টাচার্য।

নকিব খানের সুরে ‘সাম্পানে বাঁধিব ঘর’ ছাড়া সব গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন কুমার বিশ্বজিৎ নিজেই। এতে তাঁর সহশিল্পীরা হলেন সামিনা চৌধুরী, শুভমিতা ও ন্যান্সি। ৪২ মিনিট ব্যাপ্তির ছবিটির চিত্রনাট্য লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। পরিচালনা করেছেন আশিকুর রহমান।

ফিল্মটিতে অভিনয় করেছেন অন্তু করিম ও রাহা তানহা খান। ২০১৬ সালে পয়লা বৈশাখে রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সারাংশে তুমি’র উদ্বোধনী প্রদর্শনী হয়। ৫ মে ছবিটি সেন্সর সার্টিফিকেট পায়। সেই বছরে ঈদুল ফিতরে একুশে টিভিতে ছবিটির টেলিভিশন প্রিমিয়ার হয়। এরপর ‌ছবিটি উন্মুক্ত করা হয় দেশের প্রথম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বাংলাফ্লিক্সে।

সার্কের আয়োজনে পাঁচ দিনব্যাপী এ উৎসবে চলচ্চিত্রগুলো কলোম্বোর জাতীয় চলচ্চিত্র করপোরেশনের সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে ।

উৎসবে দেশের ‘সারাংশে তুমি’ ছবি ছাড়াও‘অজ্ঞাতনামা’, ‘অনিল বাগচীর একদিন’, ‘প্রেমী ও প্রেমী’, ‘বিবেক’, ‘বিশ্বম্বর বাবুর দায়’ ও ‘জননী’ ছবিগুলো দেখানো হবে ।
সিটিজিনিউজ /এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here