ম্যানচেস্টার ইউনাইটেডের প্রয়োজন ছিল একটি ড্র!

0

ক্রিয়া ডেস্ক  ::    নকআউট পর্বের টিকেট নিশ্চিত করে ফেলার জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের প্রয়োজন ছিল একটি ড্র। সেই পথে অনেকখানি এগিয়েও গিয়েছিল হোসে মরিনিয়োর শিষ্যরা। সুইজারল্যান্ডের ক্লাব এফসি বাসেলের বিপক্ষে ম্যাচের প্রায় শেষমুহূর্ত পর্যন্ত খেলায় ছিল গোলশূন্য সমতা।

কিন্তু ৮৯ মিনিটে নাটকীয়ভাবে গোল করে ম্যানইউকে হারের হতাশায় ডুবিয়েছে বাসেল। ফলে নকআউট পর্বের অপেক্ষা আরো একটু বেড়েছে ম্যানইউর। ১২ পয়েন্ট নিয়ে এফসি বাসেলের বিপক্ষে খেলতে নেমেছিল ম্যানইউ। অন্যদিকে বাসেলের ঘরে জমা হয়েছিল মাত্র ৬ পয়েন্ট।

গ্রুপ পর্ব থেকে বিদায়ের পথেই ছিল সুইজারল্যান্ডের ক্লাব বাসেল। কিন্তু ম্যানইউর বিপক্ষে নাটকীয় এই জয় দিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা।

৮৯ মিনিটে দলের পক্ষে জয়সূচক গোলটি করেছেন মিচেল ল্যাঙ। ৯ পয়েন্ট নিয়ে বাসেলই এখন আছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে।

তৃতীয় স্থানে থাকা সিএসকেএ মস্কোর সংগ্রহও ৯ পয়েন্ট। আগামী ৫ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচেই নির্ধারণ হবে এই তিন দলের নকআউট পর্বে যাওয়ার বিষয়টি।

দলের এই হারের জন্য বেশ কয়েকটি মোক্ষম গোলের সুযোগ হারানোকেই দায়ী করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ মরিনিয়ো।

ম্যাচশেষে কিছুটা ক্ষুব্ধ হয়ে তিনি বলেছেন, ‘আমরা প্রথমার্ধেই হেরে গেছি। কারণ প্রথমার্ধেই আমাদের ৫-০ গোলে এগিয়ে যাওয়া উচিত ছিল।

কিন্তু অনেক আধিপত্য বিস্তার করে খেললেও আমরা একটা গোলও করতে পারিনি। প্রথমার্ধে আমরা এতটাই ভালো খেলেছি যে মনে হচ্ছিল, এই ম্যাচে জিততে না পারাটাই অসম্ভব। কিন্তু অনেকগুলো গোলের সুযোগ নষ্ট করলে সেই অসম্ভবটাই সম্ভব হয়ে ওঠে।’
সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply