অভিবাসীবাহী নৌকা ডুবে লিবিয়ায় ৩১ জনের মৃত্যু

0
20

আন্তর্জাতিক ডেস্ক  :: লিবিয়ার উপকূলে অভিবাসীপ্রত্যাশীদের বহনকারী নৌকা ডুবে কমপক্ষে ৩১ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শনিবার রাজধানী ত্রিপোলি থেকে ৬০ কিলোমিটার দূরে গারাবুল্লি শহরের উপকূলে এ ঘটনা ঘটে। বিবিসির খবরে বলা হয়, নৌকাটি ভূমধ্যসাগর পার হয়ে ইউরোপের দিকে যাওয়ার চেষ্টা করছিল। নিহতদের মধ্যে কয়েকটি শিশু রয়েছে।

নৌকাডুবির পর পানি থেকে ৬০ জনকে উদ্ধার করা হয়। উদ্ধার ব্যক্তিদের ত্রিপোলিতে অবস্থিত নৌবাহিনীর ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে। কর্নেল আবু আজালা আবদেলবারি নামের লিবিয়া কোস্টগার্ডের এক কর্মকর্তা জানান, উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই নৌকাটি ডুবে যায়। সেখানে গিয়ে জীবিতদের নৌকার ধ্বংসাবশেষ ধরে ভেসে থাকতে দেখা যায়।

এর আগে নৌকাডুবির সময় অনেকেই ছিটকে পানিতে পড়ে ডুবে যান। কয়েক দিন ধরে ভূমধ্যসাগরে আবহাওয়া অনুকূল হওয়ায় ইউরোপের দিকে অভিবাসনের উদ্দেশে লিবিয়া ছাড়ছেন অনেকে। এতে বেড়ে গেছে নৌকাডুবির ঘটনাও। গত বৃহস্পতিবার এক নৌকাডুবির ঘটনায় ২৫০ জনকে উদ্ধার করে লিবিয়ার কোস্টগার্ড।

এ ছাড়া ইতালির কোস্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়, গত মঙ্গলবার তারা এক হাজার ১০০ জনকে সাগর থেকে উদ্ধার করেছে। চলতি বছরে লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবিতে কমপক্ষে তিন হাজার জন নিহত হয়েছে।

সিটিজিনিউজ/আই.এস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here