চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্থানা সন্দেহে অভিযান চালাচ্ছে র‌্যাব

0 37

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক  :: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সীমান্তবর্তী পদ্মার চর আলাতলীতে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে বোমা নিষ্ক্রিয়কারী দল। গতকাল সোমবার দিবাগত রাত ৪টার দিক থেকে বাড়িটি ঘিরে রাখা হয়।

পরে আজ মঙ্গলবার সকালে ওই বাড়ির মালিক রাশিকুল ইসলামকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী র‍্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুর রহমান। র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ বলেন, কয়েক দিন আগে থেকেই বাড়িটি নজরদারিতে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গলবার ভোরে অভিযান শুরুর আগে বাড়ির ভেতরে অবস্থান করার ব্যক্তিদের আত্মসমর্পণ করতে বলা হয়।

কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। ভোর ৫টার দিকে বাড়ির ভেতর থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ সময় বাড়ির ভেতর থেকে গুলিও চালানো হয়। একপর্যায়ে বাড়িতে আগুন লেগে যায়। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িটি ঘিরে র‍্যাব অভিযান চালাচ্ছে, সেই বাড়িটি টিনের। এর আশপাশে অনেক দূর পর্যন্ত কোনো বাড়ি নেই। বাড়ির মালিক রাশিকুলের বাড়ি ছিল আদর্শগ্রাম চরে।

কিন্তু পদ্মার ভাঙনে বাড়ি হারানোর পর তিনি চর আলাতলীতে এসে বাড়ি করেন বলে স্থানীয় লোকজন জানিয়েছেন। গ্রাম পুলিশ লতিফুর রহমান জানান, ১০ থেকে ১২ দিন আগে এনজিও কর্মীর পরিচয় দিয়ে দুজন লোক ওই বাড়িতে এসেছিলেন। সেই সময় তারা জানিয়েছিলেন, চরে আসা অতিথি পাখির ছবি তুলতে ওই দুই ব্যক্তি চর আলাতলীতে গিয়েছিলেন।

র‍্যাব কর্মকর্তা মাহবুবুর রহমানের ভাষ্য, গোপন সংবাদের ভিত্তিতে বাড়িটি ঘেরাও করে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। এ সময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে একাধিক বিস্ফোরণ ঘটায় এবং গুলি চালায়। তখন র‍্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় এক ঘণ্টা থেমে থেমে উভয়পক্ষের মধ্যে গোলাগুলি হয়। সকাল ৬টার দিকে বাড়িটিতে আগুন ধরে যায়।

সিটিজিনিউজ/আই.এস

You might also like

Leave A Reply

Your email address will not be published.