বন্ড সুবিধার অপব্যবহারে অভিযোগ:১৫ লাখ টাকার কাপড় জব্দ

0
6

বন্ড সুবিধার অপব্যবহারের অভিযোগে দুই ট্রাক কাপড় আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। কাপড়গুলো খোলা বাজারে বিক্রির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, বন্ডের সুবিধায় আমদানি করে শুল্ক-কর ফাঁকি দিয়ে খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে গত ২৩ নভেম্বর পাহাড়তলী সাগরিকা রোড এলাকায় অভিযান চালিয়ে ট্রাক দুটি আটক করে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

পরে চট্টগ্রাম কাস্টমস হাউসের হেফাজতে রেখে শতভাগ কায়িক পরীক্ষা করে ট্রাক দুটিতে ২ হাজার ৫৮ কেজি উন্নত মানের ফেব্রিক্স পাওয়া যায়। শুল্ককরসহ এর বর্তমান বাজার মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

জানা গেছে, নগরীর সাগরিকা রোডের মোডিস্ট বিডি লিমিটেড নামে একটি শতভাগ রফতানিকারক প্রতিষ্ঠান থেকে পণ্য বোঝাই করে নগরীর টেরি বাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। ২৩ নভেম্বর সকাল ১০টা থেকে পণ্য বোঝাই শুরু হয়। দুপুর দেড়টায় টেরিবাজারের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ওইদিন সন্ধ্যায় পাহাড়তলী সাগরিকা এলাকায় গাড়ি দুটি আটক করা হয়।

বিদেশে পণ্য রপ্তানি উৎসাহিত করতে রপ্তানিতব্য পণ্যের কাঁচামাল শুল্কমুক্তভাবে আমদানির জন্য বন্ডিং সুবিধা দিয়ে থাকে। এক্ষেত্রে কাঁচামাল দিয়ে পণ্য তৈরি করে বিদেশে রফতানি না করে তা খোলাবাজারে বিক্রি করা হচ্ছিলো।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here