২৮০ কোটি ডলারে বিক্রি হচ্ছে টাইম ম্যাগাজিন।

0 80

Get real time updates directly on you device, subscribe now.

 

আন্তর্জাতিক ডেস্ক    ::    আমেরিকার ম্যাগাজিন প্রকাশক টাইম ইনকরপোরেটেডকে ২৮০ কোটি ডলারে কিনে নিচ্ছে আমেরিকার মিডিয়া কোম্পানি মেরেডিথ করপোরেশন। মার্কিন কনজারভেটিভ বিলিয়নিয়ার ব্রাদার্স চার্লস কোচ ও ডেভিড কোচ এ চুক্তিতে সহায়তা দিচ্ছে।

এর আগে ২০১৩ ও চলতি বছরের শুরুতে দুই দফা চেষ্টা করেও টাইমকে কিনতে ব্যর্থ হয়েছিল মেরেডিথ।খবর বিবিসি ও রয়টার্স। আইওয়াভিত্তিক এ প্রকাশকের হাতে রয়েছে বেটার হোমস অ্যান্ড গার্ডেন, ফ্যামিলি সাইকেল, অল রেসিপির মতো লাইফস্টাইল ম্যাগাজিন।

অন্যদিকে টাইম, পিপল, ফরচুন ও স্পোর্টস ইলাস্ট্রেটেডের মতো বিশ্বখ্যাত ম্যাগাজিনের প্রকাশক টাইম ইনকরপোরেটেড। এবারের আলোচনায় সাফল্যের ফলে সংবাদ, বাণিজ্য, খেলা আর কারেন্ট অ্যাফেয়ার্সের বেশ কয়েকটি নামি ব্র্যান্ড যুক্ত হতে যাচ্ছে তাদের তালিকায়।

মেরেডিথ ও টাইম যুক্ত হওয়ার পর তাদের সম্মিলিত পাঠকের সংখ্যা হবে প্রায় সাড়ে ১৩ কোটি। এছাড়া তাদের ম্যাগাজিনের বিক্রি দাঁড়াবে ছয় কোটিতে। ইন্টারনেটে কেবল আমেরিকাতেই ১৭ কোটি পাঠকের প্রকাশকে পরিণত হবে মেরেডিথ।

টাইমকে কিনে নিতে সব দায়-দেনা মিলিয়ে ২.৮ বিলিয়ন (২৮৪ কোটি) ডলারের চুক্তি হবে। এর মধ্যে ১৮৪ কোটি ডলার পরিশোধ করা হবে নগদে। বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় থাকা চার্লস ও ডেভিড কোচের কোম্পানি কোচ ইকুইটি ডেভেলপমেন্ট ৬৫ কোটি ডলারের জোগান দেবে।

কোম্পানিগুলো জানিয়েছে, অর্থায়ন করলেও মেরেডিথের পর্ষদে আসছে না কোচদের কেউ। প্রকাশনার ব্যবস্থাপনা বা সম্পাদকীয় সিদ্ধান্তের ক্ষেত্রেও তাদের কোনো প্রভাব থাকবে না।

সিটিজিনিউজ/আই.এস

You might also like

Leave A Reply

Your email address will not be published.