‘বাল্য বিয়ে বন্ধে আরো কঠোর হতে হবে’

0
62

ফটিকছড়ি প্রতিনিধি: বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও ফটিকছড়ির সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেছেন, স্বাস্থ্যবান্ধব আওয়ামীলীগ সরকার দেশের মানুষের স্বাস্থ্য সেবায় নানা উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ক্ষমতায় আসার পর থেকে এ সরকার স্বাস্থ্য খাতে অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছে। স্বাস্থ্য সেবাকে জনগণের দোর গোড়ায় পৌঁছে দিতে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বুধবার ফটিকছড়িতে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করন শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ‘দেশে অধিকাংশ মাতৃ মৃত্যুর প্রধান কারণ হচ্ছে বাল্য বিয়ে। তিনি বাল্য বিয়ে বন্ধে আরো কঠোর হতে হবে বলে মত ব্যক্ত করেন। সেই সাথে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে এম্বুলেন্স সহ ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র গুলোতে যে সব সমস্যা আছে তা অচিরেই সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান এম.তৌহিদুল আলম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক যুগ্ম সচিব মুহাম্মদ নুরুল আলম, ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার রায়।

বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম কুমার মহাজন, জেবুন্নাহার মুক্তা, ফটিকছড়ির পৌর মেয়র মো.ইসমাইল হোসেন, ইউপি চেয়ারম্যান এম সোলায়মান, এম.শাহনেওয়াজ, অহিদুল আলম, আব্দুল কইয়ুম, মো.ইব্রাহীম তালুকদার, মো.জানে আলম, ইকবাল হোসেন চৌধুরী, সোয়াইব আল সালেহীন প্রমুখ।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here