দেশব্যাপি বাম দলের হরতাল পালন

0
26

নিউজ ডেস্ক   ::    বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকে সারা দেশে আধাবেলা হরতাল চলছে। তবে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক আছে।

একাধিক এলাকায় যানজটের খবরও পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে ওই হরতাল চলবে দুপুর ২টা পর্যন্ত।

বিদ্যুতের দাম বৃদ্ধির ঘোষণার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) এবং গণতান্ত্রিক বাম মোর্চা ওই হরতালের ডাক দেয়।

গতকাল বুধবার বিএনপিও ওই হরতালের সমর্থন দেয়। এ ছাড়া ওই হরতালে সমর্থন দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও নাগরিক ঐক্য।

তবে রাজধানীতে সকাল থেকেই হরতালের কোনো প্রভাব পড়েনি। মিরপুর, কল্যাণপুর, ফার্মগেট এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। বিভিন্ন জায়গায় তীব্র যানজটও দেখা যায়।

আগারগাঁও মোড় থেকে বাংলাদেশ বেতার ভবন পর্যন্ত, বিজয় সরণি থেকে খামারবাড়ি পর্যন্ত তীব্র যানজট লক্ষ করা যায়।হরতাল হলে মালিকপক্ষ আমাদের আগেই জানিয়ে দেয়। মালিকরা তো এমন কিছু বলেনি।’

এদিকে, ফার্মগেট থেকে শাহবাগ মোড় পর্যন্ত যানবাহন চলাচল সকাল থেকেই স্বাভাবিক। শাহবাগের মোড় থেকেও বিভিন্ন জায়গায় যানবাহন স্বাভাবিকভাবেই চলছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরকার জানান, শাহবাগ এলাকায় একাধিক হাসপাতাল আছে। রোগীরা সকাল থেকে আসা-যাওয়া করে। রোগীদের যাতায়াতের কথা চিন্তা করে ওই ছাত্রদের সরে দাঁড়ানোর জন্য বলা হয়।

এদিকে, হরতালের সমর্থনে রাজধানীর পল্টনে মিছিল ও সমাবেশ করছে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা। পল্টন থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে একাধিকবার মিছিল করে এসব সংগঠন।

মিছিলে উপস্থিত ছিলেন সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম, প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন ও বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান উপস্থিত ছিলেন।

গত ২৩ নভেম্বর বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। নতুন এ দাম কার্যকর হবে আগামী ১ ডিসেম্বর থেকে।

সিটিজিনিউজ /এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here