নগরীতে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী উদযাপন

0

শাওন আজহার   ::    আজ ১২ ই রবিউল আউয়াল মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর জন্মদিন। এদিন উপলক্ষে চট্টগ্রাম নগরীতে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী  উদযাপন করা হবে নানা কর্মসূচির মধ্যে দিয়ে।

চট্টগ্রাম নগরীর জামিউল ফালাহ মসজিদ প্রাঙ্গন হতে সকাল ৮ ঘটিকার দিকে ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার উদ্দ্যেশে গাড়িবহর করে এ দিনটি উদযাপনের জন্যে  রওনা হন সুন্নী ধর্মপ্রাণ মুসলমানবৃন্দ । সুন্নিয়া কামিল মাদরাসায় রাহনুমায়ে শরীয়ত ও ত্বরীক্বত হযরতুলহাজ্ব আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ উপস্থিত থাকবেন।

পাকিস্তান হতে আগত রাহনুমায়ে শরীয়ত ও ত্বরীক্বত হযরতুলহাজ্ব আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহর আগমনে এ দিনটি নানারকম কর্মসূচির মধ্যে দিয়ে উদযাপন করা হবে।তাহের শাহ্ ভক্তবৃন্দরা জমায়েত হয়ে গাড়িবহরে ঈদে মিলাদুন্নবী উদযাপনের উদ্দেশ্যে রওনা হোন।

ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য সম্পর্কে হাফিজ মোহাম্মদ মহিউদ্দিন সিটিজি নিউজকে  জানান ‘ এ দিনটি মুসলমানদের খুশির দিন, মহানবী (সা:) এর জন্ম না হলে মুসলমানরা তাদের পথনির্দেশনা পেতো না , মহানবীর আগমনে ঈদে মিলাদুন্নবী পালন করা হয়’।

মোহাম্মদ ইদ্রিস নামে একজন ব্যাক্তি সিটিজিনিউজকে জানান, ‘ মহানবী (সা:) এর জন্ম মুসলিম জাহানের জন্যে আর্শীবাদ স্বরুপ ’ আমরা সকল ধর্মপ্রাণ সুন্নী মুসলমানরা মহানবীর সম্মানার্থে এ দিনটি পালন করে থাকি’।

নানামুখী কর্মসূচির মধ্যে দিয়ে রাহনুমায়ে শরীয়ত ও ত্বরীক্বত হযরতুলহাজ্ব আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহর উপস্থিতিতে মিলাদ মাহফিলের আয়োজন করা হয় যা সারাদিনব্যাপি উদযাপন করা হবে।
সিটিজিনিউজ /এসএ

Share.

Leave A Reply