দোয়া ও মিলাদ মাহফিল মহিউদ্দিন চৌধুরীর জন্মদিনে

0

মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ৭৪তম জন্মদিন ছিল ১ ডিসেম্বর (শুক্রবার)। দলীয় নেতাকর্মীরা দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে দিনটি পালন করেছেন।

মহানগর যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সংগঠন মসজিদে–মসজিদে তার সুস্থতা কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করে। এবারের জন্মদিন ঢাকায় একান্তে পরিবারের সদস্যদের সাথেই কাটিয়েছেন এই বর্ষীয়ান রাজনীতিক। পারিবারিকভাবে কোন আনুষ্ঠানিকতা ছিলনা এবার।

এদিকে মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আজাদীকে জানান, এবার আব্বুর জন্মদিনে এতিমদের খাওয়ানো হয়েছে।

মহানগর যুবলীগের উদ্যোগে মহিউদ্দিন চৌধুরীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেশ ও জাতির কল্যাণ কামনায় মহান আল্লাহর দরবারে মুনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম–আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন, নগর যুবলীগের সদস্য অ্যাড. আনোয়ার হোসেন আজাদ, আনজুমান আরা আনজু, মাহাবুব আলম আজাদ, সাখাওয়াত হোসেন স্বপন, নেছার আহমদ, এসএম. সাঈদ সুমন, প্রবীর দাশ তপু, সোহেল রানা, শেখ নাছির আহমেদ, ওয়াসিম উদ্দিন, সনত বড়ুয়া, দেলোয়ার হোসেন দেলু, হাজী ইব্রাহিম, আলমগীর আলম, আজিজ উদ্দিন, ইকবাল ইকরাম শামীম, কাজী রাজেশ ইমরান, কাজল প্রিয় বড়ুয়া, শাকিল হারুন। দোয়া মাহফিল ও মুনাজাত পরিচালনা করেন দারুল ফজল মার্কেট জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফজল কবির।

এদিকে নগর যুবলীগ যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ এর উদ্যোগে চশমা হিল শেখ ফরিদের মাজার মসজিদে গতকাল বাদ জুমা কোরআনখানি, খতমে শেফা পরবর্তী মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদের চশমা হিল মসজিদে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা ক্বারী মুহাম্মদ আবু তৈয়ব। এসময় উপস্থিত ছিলেন সৈয়দ আমিনুল হক, খয়রাত–ই–মিয়া চৌধুরী, আমিনুর রহমান, মুক্তিযোদ্ধা এমএ মান্নান খান, এসএম সাঈদ সুমন, শেখ নাছির আহমেদ, সৈয়দ আসহাদ সর্দার খান, শাহিনুল ইসলাম, নাজমুল আহসান, শহিদুল ইসলাম, হাসান খান, মহিউদ্দিন চৌধুরীর একান্ত সচিব ওসমান গণি, আশরাফুল গণি, মেজবাহ উদ্দিন নোবেল, হোসেন সরওয়ারদী, বখতিয়ার ফারুক, কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ, জাবেদ হোসেন, অলিউর রহমান সোহেল, সেলিম উদ্দিন, কামরুল ইসলাম, মুজিবুর রহমান মুজিব, মোরশেদুল আলম রাসেল, ফজলে রাব্বী সুজন, আবদুল হান্নান, জহির উদ্দিন সুমন, শেখ বশির আহমেদ, দেলোয়ার হোসেন সুমন, রাহুল বড়ুয়া, নাজমুল হাসান রুমী, রনি মির্জা, জাবেদ হোসেন, ইয়াছিন ভূঁইয়া, নুরুজ্জামান, আবু বক্কর সিদ্দিকী পলাশ, কামরুল ইসলামম, আনিসুর রহমান মামুন, এসএম তানভীর হাসান, আলী হাসান। শেষে তবারুক বিতরণ করা হয়।

এদিকে মহিম স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে গতকাল মহিউদ্দিন চৌধুরীর জন্মদিন উপলক্ষে গতকাল বাদে আছর জিইসি মোড়স্থ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় মসজিদ প্রাঙ্গনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় মসজিদের পেশ ঈমাম মোহাম্মদ মাইনুদ্দীন মহিউদ্দিন চৌধুরীর রোগ মুক্তি কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন। দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন–এমআর আজিম, সরফুদ্দিন চৌধুরী রাজু, নুরুল আলম মিয়া, আরশেদুল আলম বাচ্চু, আবু নাছের চৌধুরী আজাদ, খোরশেদ আহমেদ জুয়েল, ফজলুল কবির সোহেল, নুরুদ্দীন বাহার বাবু, হাবিবুর রহমান তারেক প্রমুখ।

মহিউদ্দিন চৌধুরীর জন্মদিন ও সাবেক কমিশনার মামুনুর রশিদ মামুনের সুস্থতা কামনা করে ওমর গণি এমইএস কলেজ সভাপতি হাবিবুর রহমান তারেকের ব্যবস্থাপনায় গতকাল শুক্রবার বাদ জুম্মা নাছিরাবাদস্থ শাহী জামে মসজিদ, আলমাস খাতুন জামে মসজিদ, সিঅ্যান্ডবি কলোনী জামে মসজিদ, শান্তিধারা আবাসিক এলাকা জামে মসজিদ, ওমর গণি এমইএস জামে মসজিদ, খুলশী কলোনী বাইতুল জান্নাত মাজে মসজিদ, তুলাতলী মাদ্রাসা জামে মসজিদ, চেমনবাগ জামে মসজিদ, মেয়র গলি জামে মসজিদ, ষোলশহর স্টেশন জামে মসজিদ ও বন গবেষণাগার জামে মসজিদে পৃথক পৃথকভাবে দোয়া মাহফিল ও বিশেষ মুনাজাত করা হয়। হযরত খাজা গরীবউল্লাহ শাহ (রহ.) মাজার মসজিদ ওয়াকফ এস্টেটে এ উপলক্ষে খতমে কোরআন, মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খতিব মাওলানা আনিসুজ্জামান দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন। উপস্থিত ছিলেন ফিরোজ আহমদ, ছিদ্দিক আহমদ, শেখ মাহবুব আহমদ, জালাল উদ্দিন আকবর, সাহেল আহমদ কালু।

মহিউদ্দীন চৌধুরীর জম্মদিন উপলক্ষে বন্দর থানা আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাদ আছর গোসাইলডাঙ্গা ফকিরহাট মসজিদে মাহফিলে তাঁর সুস্থ জীবন কামনার পাশাপাশি রোগমুক্তি কামনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন–আব্দুল খালেক চৌধুরী, নুরুল আলম, মো. ইলিয়াছ, ইসকান্দর মিয়া, মো. মোর্শেদ আলী, সরোয়ার জাহান চৌধুরী, আব্দুস সালাম, নুর হোসেন, কামালউদ্দীন কোং, হাশমত আলী, কামরুল ইসলাম, দেলোয়ার হোসেন প্রমুখ।

সিটিজিনিউজ/এইচএম 

Share.

Leave A Reply