এম এ আজিজ স্টেডিয়ামে শুরু বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট

0

বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৭ নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি কুসুম দেওয়ান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সাহাব উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, প্রাথমিক শিক্ষা, চট্টগ্রাম বিভাগের উপপরিচালক মো. সুলতান মিয়া,

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যরা।

উদ্বোধনী দিনের গ্রুপ পর্বের খেলায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ৩টি জেলা দল অংশগ্রহণ করে। এতে কক্সবাজার জেলা দল খাগড়াছড়ি জেলা দলকে ৪-০ গোলে, চট্টগ্রাম জেলা দল ৬-০ গোলে লক্ষ্মীপুর জেলা দলকে এবং রাঙামাটি জেলা দল ফেনী জেলা দলকে ২-০ গোলে পরাজিত করেছে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলায় নোয়াখালী জেলা দল ৪-১ গোলে রাঙামাটি জেলা দলকে, কুমিল্লা জেলা দল বান্দরবান জেলা দলের বিরুদ্ধে ওয়াকওভার লাভ করে। ব্রাহ্মণবাড়িয়া জেলা দল ট্রাইব্রেকারে চট্টগ্রাম জেলা দলকে ৪-১ গোলে পরাজিত করে।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল নয়টা থেকে উভয় টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৭ এ কক্সবাজার জেলা দল বনাম ব্রাহ্মণবাড়িয়া জেলা দল, চট্টগ্রাম জেলা দল বনাম চাঁদপুর জেলা দল, রাঙামাটি জেলা দল বনাম বান্দরবান জেলা দল, এবং নোয়াখালী জেলা দল বনাম কুমিল্লা জেলা দল খেলবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ব্রাহ্মণবাড়িয়া জেলা দল বনাম চাঁদপুর জেলা, ফুটবলে মনোযোগ

দল, কুমিল্লা জেলা দল বনাম খাগড়াছড়ি জেলা দল, নোয়াখালী জেলা দল বনাম লক্ষ্মীপুর জেলা দল এবং কক্সবাজার জেলা দল বনাম ফেনী জেলা দল খেলবে।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, ২০১০ সাল থেকে ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়।

এখানেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী চিন্তা কাজ করছে। তিনি ভেবেছেন প্রাথমিক বিদ্যালয় থেকে খেলাধুলায় পারদর্শী না হলে উচ্চতর পর্যায়ে ভালো খেলোয়াড় হওয়া যায়না। বাংলাদেশ খেলাধুলায় অগ্রসর হওয়ার জন্য এটাই সঠিক সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর মত প্রধানমন্ত্রীও শিশু কিশোরদের খুব পছন্দ করেন।

সিটিজিনিউজ/এইচএম

Share.

Leave A Reply