শিশু সন্তানের চিঠি মৃত মায়ের কাছে

0 18

Get real time updates directly on you device, subscribe now.

আন্তর্জাতিক ডেস্ক  ::  মৃত মায়ের কাছে চিঠি লিখেছে ছয় বছর বয়সী লিও। এতে সে লিখেছে, ‘মা, তোমাকে খুব ভালোবাসি।’ সে হয়তো জানে না, চিঠিটা পাঠাতে হবে কোন ঠিকানায়। হয়তো জানেও না, তার লেখা চিঠি কখনোই পৌঁছাবে না তার মায়ের কাছে। তবুও চিঠি লিখেছে লিও।

চিঠিতে মায়ের জন্য ভালোবাসার চিহ্ন এঁকেছে সে। ঘটনাটি ঘটেছে গ্রেট ব্রিটেনের সাউথ ওয়েলসে। লিওর মা জেসিকা চৌদেরি (২৬) বড় দিনের মাত্র ছয় সপ্তাহ আগে মারা যান। নিহত জেসিকার সঙ্গী ক্রিস্টোফার চিউং মৃত্যুর খবরটি ছেলে লিওকে জানান। এরপর সে মাকে চিঠি লিখতে বসে।

লিও জানে তার মা স্বর্গে আছে। লিওর মা জেসিকা চৌদেরি দীর্ঘদিন মানসিক সমস্যায় (বাইপোলার ডিজঅর্ডার) ভুগছিলেন। রোগটির কারণে জেসিকা কখনো খুব রেগে যেতেন। আবার কখনো খুব চুপচাপ হয়ে যেতেন। পরিবারের সদস্যরা জেসিকার মৃত্যুকে আত্মহত্যা বলেই ধারণা করছেন।

জেসিকার মা এলেইন লয়েলিন বলেন, ছোট্ট লিওর সঙ্গে জেসিকা ভাইবোনের মতো সম্পর্ক ছিল। সে তার সঙ্গে দৌড়াত, খেলত , হাসত। পরম নির্ভরতার এই সঙ্গীকে ছাড়া এটাই হবে লিওর প্রথম বড়দিন উদযাপন। স্বজনরা বলেছে,

মৃত্যুর আগে জেসিকা আশঙ্কা করছিলেন হয়তো তিনি লিওকে বড়দিনের উপহার দিয়ে যেতে পারবেন না। পারিবারিক বন্ধু সারাহ ট্রিস্ট্রাম ছোট্ট লিওকে ডিজনিল্যান্ডে ঘুরতে নিয়ে যেতে চান। তিনি বলেন, ‘হয়তো এটা লিওকে তার মায়ের কথা মনে করিয়ে দেবে।’

সিটিজিনিউজ/আইএস

You might also like

Leave A Reply

Your email address will not be published.