সুন্দরবন রক্ষায় সিনেমা তৈরি ‘রাজপথে বসন্ত’

0
54

বিনোদন ডেস্ক   ::   সুন্দনবন রক্ষার জন্য একটি সিনেমা তৈরি করেছেন আবদুল্লাহ মাহফুজ অভি। সুন্দরবনের পাশে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে চলমান আন্দোলনের ওপর নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রাজপথে বসন্ত’।

আন্দোলনের বিভিন্ন কর্মসূচির উপর ধারণকৃত ভিডিও দিয়ে তরুণ নির্মাতা আবদুল্লাহ মাহফুজ অভির এই স্বল্পদৈর্ঘ্য সিনেমাটির ট্রেইলার সম্প্রতি ইউটিউবে ছাড়া হয়েছে।‘রাজপথে বসন্তের’ এই স্বল্পদৈর্ঘ্য সিনেমায় যাদের দেখা যাবে তারা সবাই সত্য এবং ঘটনা কোনটিই অবাস্তব, কল্পিত কিংবা সাজানো নয়!

দুই মিনিট ১২ সেকেন্ডের এই ট্রেইলারে আন্দোলনের বিভিন্ন দৃশ্য দেখানো হয়েছে। তিনি আরও বলেন, গত দেড় বছর এই আন্দোলনের বিভিন্ন কার্যক্রমের ভিডিও ফুটেজ নিয়েছি আমরা। সেখান থেকে বাছাইকৃত কিছু ফুটেজ নিয়ে আন্দোলনের গল্পটি বলার চেষ্টা করা হয়েছে সিনেমাটিতে।

বাণিজ্যিক কাজ না হওয়ায় সিনেমাটির নির্মাণে নানা সীমাবদ্ধতা থাকা স্বত্বেও আমরা চেষ্টা করেছি অন্তত ভিডিও ফুটেজগুলো সংগ্রহ করতে। বাঙ্গাল মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে লাস্টবেঞ্চ প্রোডাকশন থেকে নির্মিত হয়েছে এই ডকুফিল্ম ধাঁচের স্বল্পদৈর্ঘ্যটি।

নাইম সিনহা নামের এক তরুণ আন্দোলন কর্মীকে দেখা যাবে এর সূত্রধর চরিত্র হিসেবে। এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দেশের বিভিন্ন স্থানে প্রদর্শন হওয়ার কথা রয়েছে। এরপরই অনলাইনে মুক্তি দেয়া হবে। প্রদর্শনীর বিষয়ে নির্মাতা বলেন, আমরা এর উন্মুক্ত প্রদর্শনীর আহ্বান জানিয়েছি।

প্রদর্শনীর জন্য বিভিন্ন জায়গা থেকে অনেকেই যোগাযোগ করছেন এমনকি দেশের বাইরে থেকেও এই ফিল্মটির প্রদর্শনীর জন্য যোগাযোগ করছেন কেউ কেউ। এ ক্ষেত্রে ঠিক কত জায়গায় এবং কোথায় কোথায় সিনেমাটির প্রদর্শন হবে সে বিষয়ে আমরা এখনও নিশ্চিত নই।

সিটিজিনিউজ/আইএস  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here