‘অবৈধ ধর্মঘট আহ্বানকারীদের বাড়ি-ঘর ঘেরাও করা হবে’

0

অবৈধ ধর্মঘট আহ্বানকারীদের বাড়ি-ঘর ঘেরাও করে ক্ষতিপূরণ আদায় করা হবে জানিয়েছেন জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগ।

৫ ডিসেম্বর মঙ্গলবার বিকাল ৩টায় সংগঠনের এনায়েত বাজারস্থ নিজস্ব কার্যালয়ে ধর্মঘটের বিরুদ্ধে এক প্রতিবাদ সভা চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি উজ্জ্বল বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী সভাপতি মো. ইলিয়াছ, সহ-সভাপতি মো. বেলাল, যুগ্ম সম্পাদক মো. মনির হোসেন, এয়ার মোহাম্মদ খোকন, সহ-সম্পাদক মো. হাসান, মো. সোহেল, সাংগঠনিক সম্পাদক মো. রফিক।

উপস্থিত ছিলেন ফারুক হোসেন, দিলীপ সরকার, মো. সোহেল, আবদুল হালিম, মো. ইউসুফ, মো. আবদুস সালাম, মো. রাসেদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সিএমপি (ট্রাফিক) কর্তৃপক্ষ যখন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ডিজিটাল অটোমেশন পদ্ধতিতে (ই-ট্রাফিক ব্যবস্থাপনা) কার্যক্রম উদ্বোধন করতে যাচ্ছে। ঠিক সেই দিন থেকেই কতিপয় মালিক ঐক্য পরিষদের নামে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান রাষ্ট্রদ্রোহীতার সামিল, কতিপয় মালিক সংগঠনের অবৈধ ধর্মঘটে যে সকল নিরীহ শ্রমিকরা পুলিশের ধরপাকড়ে কারাভোগ করছেন তাদের পরিবার ও মামলার ব্যয়ভার বহন করতে হবে অবৈধ ধর্মঘট আহবানকারীদের এবং অবৈধ ধর্মঘটের ইন্ধনদাতা শ্রমিক নেতা নামধারী চাঁদাবাজ অলি ও জঙ্গি সদস্য বোমা হারুনকে গ্রেফতার করতে হবে।

পাশাপাশি পাঁচলাইশ থানা থেকে ছাড়পাওয়া অবৈধ ধর্মঘটে পিকেটিংকারী জামায়াত কর্মী ফারুক, সোলেমান, হোসেন সহ ৫ জনকে পুনরায় গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।

বক্তারা আরও বলেন, অবৈধ ধর্মঘটে গ্রেফতার হওয়া সাধারণ শ্রমিকদের পরিবারের ব্যয়ভার ও মামলার দায়ভার বহন না করলে বীর চট্টলার শ্রমিক-জনতাকে সাথে নিয়ে অবৈধ ধর্মঘট আহ্বানকারীদের বাড়ি-ঘর-অফিস ঘেরাও করে শ্রমিকদের ক্ষতিপূরণ আদায় করা হবে।

আগামী দিনে অবৈধ কোন ধর্মঘটে পিকিটিং এ যুক্ত না থাকার জন্য সাধারণ সড়ক পরিবহন শ্রমিক মালিকদের বিরত থাকার আহ্বান জানান।

সিটিজিনিউজ/এইচএম 

 

Share.

Leave A Reply