তোপের মুখে অভিনেত্রী রূপা গাঙ্গুলি

0 53

Get real time updates directly on you device, subscribe now.

বিনোদন ডেস্ক  ::   চার বছরের এক ছাত্রী নির্যাতনের ঘটনায় স্কুলের সামনে বিক্ষোভে অংশ নিতে অভিভাবকদের তোপের মুখে পড়লেন বিজেপি সাংসদ ও অভিনেত্রী রূপা গাঙ্গুলি। ‘গো ব্যাক’ (ফিরে যাও) স্লোগানও শুনলেন তিনি।

আজ সোমবার ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতার রানীকুঠি এলাকার জিডি বিড়লা স্কুলে এই ঘটনা ঘটে। গত বৃহস্পতিবার ওই স্কুলের দুই শিক্ষকের বিরুদ্ধে শিশু শ্রেণির এক ছাত্রীকে যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে।

এই ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়ে ওঠে কলকাতার বাসিন্দারা। ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার করা হয় অভিযুক্ত দুই শিক্ষককে। তাতেও শান্ত হয়নি বিক্ষোভ। অভিযোগ, চকলেটের লোভ দেখিয়ে ওই দুই শিক্ষক স্কুলের বাথরুমে নিয়ে গিয়ে চার বছরের ছাত্রীকে যৌন হয়রানি করেন।

সেই ঘটনার পর থেকেই প্রতিদিনই স্কুলের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন অভিভাবকরা। চাপে পড়ে গতকাল রোববার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয় স্কুল। অবিলম্বে স্কুলের প্রিন্সিপালের অপসারণ দাবি করেন অভিভাবকরা।

এদিকে, এ ঘটনায় পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জড়িতদের কঠোরতম শাস্তির ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, এ ধরনের লিপ্সা যাদের থাকে তারা যেন শিক্ষকতায় পা রাখতে না পারেন।

আজ জিডি বিড়লা স্কুলের সামনে যেতেই রূপা গাঙ্গুলিকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন অভিভাবকরা। তাঁরা দাবি তোলেন, এই সময়ে এই ঘটনাকে কেন্দ্র করে কোনো রকম রাজনীতি করা যাবে না। অভিভাবকরা রূপাকে ঘিরে ‘গো ব্যাক’ স্লোগানও দিতে থাকেন।

এরপরও রূপা গাঙ্গুলি কিছুক্ষণ স্কুলের গেটের সামনে অবস্থান করেন। রূপা গাঙ্গুলি বলেন, ‘আমি এখানে রাজনীতি করতে আসিনি। স্কুল খোলা ও স্কুলের প্রিন্সিপালের গ্রেপ্তারের দাবি জানাতেই এসেছি। এই ঘটনা দুই দিন আগে দিল্লিতে বসে শুনেছি। তার পর থেকে ঘুমাতে পারিনি।

সিটিজিনিউজ/আইএস

You might also like

Leave A Reply

Your email address will not be published.